Domestic Cricket

ভারতের বিরুদ্ধে টেস্ট খেলার আগে বিশেষ প্রস্তুতি, ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে স্টিভ স্মিথদের

এই বছর ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ় খেলবে অস্ট্রেলিয়া। তার আগে বিশেষ প্রস্তুতি সেরে নিতে চাইছে তারা। ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে স্টিভ স্মিথ, প্যাট কামিন্সদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২৪ ১৭:২১
Share:

স্টিভ স্মিথ। —ফাইল চিত্র।

ভারত বনাম অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ় শুরু ২২ নভেম্বর। তার আগে ঘরোয়া ক্রিকেট খেলতেই হবে স্টিভ স্মিথ, প্যাট কামিন্সদের। এই বছর ভারতের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ় খেলবে অস্ট্রেলিয়া। তার আগে বিশেষ প্রস্তুতি সেরে নিতে চাইছে তারা।

Advertisement

গত তিন বছর সাদা বলের ক্রিকেটের উপর বেশি জোর দেওয়া হয়েছিল। এক দিনের বিশ্বকাপ ছিল, টি-টোয়েন্টি বিশ্বকাপ হল। এই বছর লাল বলের ক্রিকেট হবে। অস্ট্রেলিয়া সেপ্টেম্বরে সাদা বলের ক্রিকেট খেলবে স্কটল্যান্ড এবং ইংল্যান্ডের বিরুদ্ধে। ২৯ সেপ্টেম্বর শেষ হবে কামিন্সদের ইংল্যান্ড সফর। অক্টোবরে তাঁদের কোনও আন্তর্জাতিক ম্যাচ নেই।

অক্টোবরে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেট খেলতে বলা হয়েছে। ৮ অক্টোবর থেকে শুরু শেফিল্ড শিল্ড। সেখানে খেলতে দেখা যাবে ট্রেভিস হেড, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, জস হেজ়েলউডদের। লাল বলের ক্রিকেটে ওপেন করতে দেখা যাবে স্মিথকে। ডেভিড ওয়ার্নার অবসর নেওয়ার পর তিনি অস্ট্রেলিয়ার হয়ে টেস্টে ওপেন করেন। ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে ঘরোয়া ক্রিকেটে অনুশীলন করে নিতে পারবেন স্মিথ।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে সাদা বলের সিরিজ় খেলবে অস্ট্রেলিয়া। সেটি শুরু ৪ নভেম্বর থেকে। সেই সময় শেফিল্ড শিল্ড চলবে। অস্ট্রেলিয়ার কিছু ক্রিকেটারকে ঘরোয়া ক্রিকেটে বেশি গুরুত্ব দিতে বলা হতে পারে। সে ক্ষেত্রে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে দেখা যাবে না তাঁদের।

ভারতের বিরুদ্ধে এই বছর পাঁচটি টেস্ট খেলবে অস্ট্রেলিয়া। নতুন সূচি অনুযায়ী বর্ডার-গাওস্কর ট্রফিতে এখন থেকে পাঁচটি করে ম্যাচ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement