দীপাবলিতে সেজে ওঠে তারকাদের বাংলো, ফ্ল্যাট, সেই ধাঁচেই কি এ বার সাজিয়ে তুলবেন আপনার বাড়ি?

তারকাদের শাড়ি, গয়না, সাজ নয়, অন্দরসজ্জাও হতে পারে অনুপ্রেরণা। দীপাবলিতে বি টাউনের অভিনেত্রীদের মতোই আপনিও সাজিয়ে নিতে পারেন ঘর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৪ ১৭:১১
Share:

উৎসবে কেমন ভাবে ঘর সাজান তারকারা? সে ভাবে আপনিও বাড়ি সাজাতে পারেন। ছবি: ইনস্টাগ্রাম

দীপাবলি আলোর উৎসব। সেই উৎসবে বাড়তি জৌলুস থাকে বলিউডে। অভিনেতা থেকে অভিনেত্রীরা শুধু নিজেরা সাজেন না, সাজান তাঁদের ঘরবাড়িও। এই সময় বহু তারকার বাড়িতেই পার্টি থাকে। হয় পুজোও। অন্দরসজ্জার সেই ছবি বিভিন্ন সময় সমাজমাধ্যমে ভাগ করে নেন তারকারাও। তাদের মতো করে আপনিও ঘর সাজাতে পারেন।

Advertisement

ফুলেল নকশা

অভিনেত্রী সোনাক্ষী সিংহের বাড়িতে দীপাবলির উৎসবে দেখা গিয়েছে ফুলেল নকশা। রঙ্গোলির বদলে বিভিন্ন ধরনের ফুলের পাপড়ি দিয়েও মেঝেয় নকশা করা যায়। তার সঙ্গে মাটির প্রদীপ সাজিয়ে দিলে দেখতে বেশ মানানসই হবে। কৃতি শ্যাননও ঘর সাজিয়েছেন ফুলসজ্জায়। তার সঙ্গে জুড়েছেন মাটির নকশা করা পাত্র।

Advertisement

রঙ্গোলি ও ফুলের তোরণ

ফুল দিয়ে তোরণ এবং রঙ্গোলিতে ঘর সেজেছে সইফ-করিনার। ছবি: ইনস্টাগ্রাম।

দীপাবলির উৎসব আলো, ফুল ছাড়া অসম্পূর্ণ। করিনা, সইফের মতো বাড়ির দরজাটি সাজিয়ে নিতে পারেন ফুলের তোরণে। মেঝেয় থাকুক রঙ্গোলির ছোঁয়া। তাতে প্রদীপের মৃদু আলো।

প্রদীপ

বহু বাড়িতেই দীপাবলিতে পুজো হয়। শুধু ঘর নয়, ঠাকুরের সিংহাসন এবং তার আশপাশ সাজিয়ে নিতে পারেন ফুল এবং প্রদীপের ছোঁয়ায়। পিতলের ছোট-বড় সাবেকি প্রদীপদানি উৎসবে অন্য মাত্রা যোগ করতে পারে। অভিনেত্রী শিল্পী শেট্টির বাড়িতেই দীপাবলিতে দেখা গিয়েছে এমন অন্দরসজ্জা।

ছাদের আলো

দীপাবলির পার্টির আয়োজন করতে পারেন ছাদেই। অভিনেত্রী কিয়ারা আডবাণীর সমাজমাধ্যমে ভাগ করে নেওয়া ছবিতে দেখা গিয়েছে, খোলা ছাদ সেজে উঠেছে গাঁদা ফুলের মালা, কারুকাজ করা ছাতা, প্রদীপ এবং টুনি বাল্‌বে। আলোর চেন ঝোলানোর পাশাপাশি নকশাদার ছাতা উল্টে ঝুলিয়ে দিলেও দেখতে বেশ ভাল লাগবে।

সবুজের ছোঁয়া

শাহিদ কপূরের বাড়ির সজ্জা। ছবি:ইনস্টাগ্রাম।

অভিনেতা শাহিদ কাপুরের স্ত্রী মীরা রাজপুতও বলিউডে চর্চিত মুখ। দীপাবলিতে মীরা অন্দরসজ্জায় ব্যবহার করেছিলেন রকমারি ফুল, এবং গাছ। তার মধ্যে শোভা পেয়েছে একটি কলাগাছও। বড় বড় ফুলদানি, গাছের মিশেলে একদম ভিন্ন স্বাদ ফুটে উঠেছে তাতে। এ ভাবেও ঘর সাজানোর কথা ভাবতে পারেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement