How to remove nail polish stain

নেল পলিশ তোলার পরেও নখ থেকে হলদেটে ছোপ তোলা যাচ্ছে না! সমাধানে রইল ৩ টোটকা

প্রথমে ভেবেছিলেন সব দোষ সস্তার নেল পলিশের। কিন্তু তা তো নয়। সমস্যা আরও গভীরে। রিমুভারকেও সন্দেহের আওতার বাইরে রাখা যাবে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৮:১৫
Share:

নখের হলেদেটে ছোপ তোলার টোটকা জানা আছে? ছবি: সংগৃহীত।

রিমুভার দিয়ে নেল পলিশ তুলে ফেলেছেন। কিন্তু নখের হলদেটে ছোপ তোলা যাচ্ছে না। প্রথমে ভেবেছিলেন, সব দোষ ফুটপাত থেকে কেনা কম দামি নেল পলিশের। কিন্তু না! দাম দিয়ে নামী সংস্থার নখরঞ্জনী পরেও একই রকম সমস্যা হচ্ছে। বন্ধুর পরামর্শ মতো ‘নেল আর্ট’ বা ‘এক্সটেনশন’ করিয়েও দেখেছেন। সমস্যা সেই তিমিরেই। তবে নেলপলিশ পরার আগে বা পরে কয়েকটি নিয়ম মেনে চললে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যেতে পারে।

Advertisement

নখ থেকে নেল পলিশের হলদেটে দাগ তোলার টোটকা:

১) নেল পলিশ পরার আগে অবশ্যই স্বচ্ছ বেস কোট পরে নিতে হবে। বিশেষ করে নখে যদি গাঢ় রঙের নেল পলিশ পরেন তা হলে এই টোটকা কাজে লাগতে পারে।

Advertisement

২) জল লেগে বা খেতে খেতে অনেক সময়েই নেল পলিশ উঠে যায়। তবে যত দিন না নিজে থেকে নেল পলিশ পুরোপুরি উঠে যাচ্ছে, তত দিন পর্যন্ত নেল পলিশ রেখে দেওয়া উচিত নয়। খুব বেশি হলে নেল পলিশ রাখতে পারেন সপ্তাহখানেক, তার বেশি নয়।

৩) শুধু নেল পলিশ নয়, নখরঞ্জনী তোলার প্রসাধনীর (রিমুভার) দিকেও নজর দিতে হবে। সে ক্ষেত্রে নন এসটন রিমুভার ব্যবহার করা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement