Hair Care Tips

চুল ভাল রাখতে এমনি তেল মাখবেন, না মালিশ করবেন? টোটকা দিচ্ছেন ‘স্কুপ’ খ্যাত করিশ্মা তন্না

তারকাদের রূপচর্চা মানেই যে তা খুব ব্যয়বহুল, এমন ধারণা এখন আর নেই। নামীদামি সালোঁয় যাওয়ার পাশাপাশি ঘরোয়া টোটকা নিয়েও তাঁরা পরীক্ষা-নিরীক্ষা করেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ২০:৪৪
Share:

সাধারণ কয়েকটি টোটকাতেই করিশ্মার মতো সুন্দর চুলের অধিকারী হতে পারেন। ছবি: সংগৃহীত।

টিনসেল টাউনে ছোটপর্দার পরিচিত মুখ। তবে, দর্শকের নজরে অভিনেত্রী করিশ্মা তন্নার খ্যাতি ‘স্কুপ’ ওয়েব সিরিজটির পর থেকে। মুম্বইয়ের একটি প্রথম সারির সংবাদপত্রের ক্রাইম রিপোর্টার ‘জাগ্রুতি পাঠক’-এর চরিত্রে তাঁকে মানিয়েছিল বেশ। তবে, অভিনয়ের পাশাপাশি তাঁর রূপের ঝলকানিতেও মন মজেছে সকলের। তাঁর চুল নিয়েও অনুরাগীদের মধ্যে বিস্তর জল্পনা রয়েছে। তারকাদের রূপচর্চা মানেই যে তা খুব ব্যয়বহুল, এমন ধারণা এখন আর নেই। নামীদামি সালোঁয় যাওয়ার পাশাপাশি ঘরোয়া টোটকা নিয়েও তাঁরা পরীক্ষা-নিরীক্ষা করেন। করিশ্মা জানিয়েছেন, তাঁর ঝলমলে চুলের তেমনই তিনটি টোটকা। নিয়মিত তিনটি টোটকা মেনে চললে চুল হয়ে উঠবে স্বাস্থ্যকর। মাথার ত্বকে সংক্রমণ বা খুশকির সমস্যা থাকলে, তা-ও দূর করবে।

Advertisement

১) সপ্তাহে অন্তত দু-তিন দিন মাথার ত্বকে রোজ়মেরি জল মাখেন করিশ্মা। তিনি বলেন, মাথার ত্বকে রক্ত চলাচল উন্নত করতে এই টোটকা দারুণ কাজের।

২) মাথার ত্বকের আর্দ্রতা বজায় রাখতে করিশ্মা সপ্তাহে অন্তত দু’দিন মাথায় তেল মাখেন। তবে, যাঁদের চুলের ডগা ফাটার সমস্যা রয়েছে, তাঁদের একেবারে গোড়া থেকে ডগা পর্যন্ত তেল মাখার পরামর্শ দিয়েছেন অভিনেত্রী।

Advertisement

৩) তেল মাখার পর মাথায় গরম জলে ভেজানো তোয়ালে মুড়িয়ে রাখেন করিশ্মা। এই পদ্ধতিতে চুলের ফলিকল পর্যাপ্ত পুষ্টি পায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement