SRK's Crossbody bag Cost

সকলের নজর কাড়ছে শাহরুখের কাঁধে ঝোলানো ‘সাধারণ’ একটি ব্যাগ! সেই ব্যাগের বিশেষত্ব কী?

এই ব্যাগটি ফরাসি বিলাসবহুল ডিজ়াইনার সংস্থা ‘হার্মেজ়’-এর তৈরি। প্রায় দু’শো বছরের পুরনো এই সংস্থা শুধু ব্যাগ নয়, সুগন্ধি, ঘড়ি, পোশাক, এমনকি ঘর সাজানোর জিনিসপত্রও বিক্রি করে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২৪ ১৬:০০
Share:

শাহরুখের ব্যাগটির বিশেষত্ব কী? ছবি: সংগৃহীত।

পোশাকের সঙ্গে মানানসই ব্যাগ নেওয়ার শখ অনেকেরই রয়েছে। এ বিষয়ে ‘ট্রেন্ড সেটার’ যদি হন বলিউডের বাদশা, তা হলে তো কথাই নেই। সম্প্রতি অভিনেতা শাহরুখ খানের কাঁধে তেমনই একটি ব্যাগ দেখা গিয়েছে। সুইৎজ়ারল্যান্ডে লোকার্নো চলচ্চিত্র উৎসবে যোগ দিতে যাওয়ার সময়ে বিমানবন্দরে ছবিশিকারিদের নজরে পড়েন বাদশা। পরনে ছিল সাদা রঙের টিশার্ট সঙ্গে কমলা ক্যাজ়ুয়াল জ্যাকেট এবং ব্যাগি জিন্‌স। তবে আট থেকে আশি, সকলের নজর কেড়েছে বাদশার কাঁধ থেকে কোনাকুনি (ক্রস-বডি) ঝোলানো, ‘ট্যান ব্রাউন’ রঙের চামড়ার ব্যাগটি।

Advertisement

বাদশার কাঁধে ঝোলানো ব্যাগটি ফরাসি বিলাসবহুল ডিজ়াইনার সংস্থা ‘হার্মেজ়’-এর তৈরি। প্রায় দু’শো বছরের পুরনো এই সংস্থা শুধু ব্যাগ নয়, সুগন্ধি, ঘড়ি, পোশাক, এমনকি ঘর সাজানোর জিনিসপত্রও বিক্রি করে। দেখতে সাধারণ হলেও শাহরুখের কাঁধে যে ব্যাগটি দেখা গিয়েছে তা একেবারেই সাধারণ নয়। ইন্টারনেটে তথ্য অনুসন্ধান করে দেখা গিয়েছে, ভারতীয় মুদ্রায় সেই ব্যাগের প্রায় মূল্য ৯ লক্ষ ৮৬ হাজার ৩২২ টাকা।

শৌখিন শাহরুখের ব্যক্তিগত সংগ্রহে বিলাসবহুল ঘড়ি, পোশাক, জুতো, সুগন্ধি কিংবা ব্যাগের তালিকা বেশ লম্বা। সেই তালিকায় দেশ-বিদেশের নানান সংস্থার সামগ্রী স্থান পেয়েছে। এর আগেও শাহরুখের কাঁধে একই সংস্থার এমনই একটি ব্যাগ দেখা গিয়েছিল। সেটি ছিল কালো রঙের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement