Restore Thick Nailpolish

পছন্দের নেলপালিশ শুকিয়ে গেলে শেষ মুহূর্তে কী ভাবে ব্যবহারের উপযোগী করবেন?

সঠিক ভাবে সংরক্ষণ করতে না পারলে নেলপালিশ দ্রুত জমাট বেঁধে যায়, শুকিয়ে যায়। কী ভাবে আবার তা ব্যবহার করবেন? রয়েছে সহজ ঘরোয়া পদ্ধতি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৭:৪৩
Share:

নেলপালিশ শুকিয়ে গেলে ফেলে না দিয়ে কী করবেন? —প্রতীকী ছবি।

শখের নেলপালিশ পরতে যদি শুকিয়ে যায় কার মাথা ঠিক থাকে? তার উপর বেরোনোর সময় যদি পোশাকের সঙ্গে মিলিয়ে পরার জন্য অন্য কোনও রং উপযুক্ত না হয়, তা হলেই সমস্যা।এমন সময়ে একবার শেষ চেষ্টা করে দেখতে পারেন, শুকিয়ে যাওয়া নেলপালিশটি পুনরুদ্ধার করা যায় কি না! রইল সহজ উপায়।

Advertisement

গরম জল

একটি পাত্রে গরম জল নিয়ে জমাট বাঁধা নেলপালিশের বোতলটি তার মধ্যে বেশ কিছু ক্ষণ ডুবিয়ে রাখতে পারেন। এতে শুকিয়ে যাওয়া নেলপালিশটি আবার তরল হয়ে যায়। ভাল ফল পেতে, নেলপালিশের বোতলটি ভাল করে ঝাঁকিয়ে নিন। পাশাপাশি নেলপালিশের ঢাকনার সঙ্গে থাকা তুলিটি পরিষ্কার কোনও কাগজ দিয়ে মুছে নিতে পারেন। এতে নেলপালিশ ব্যবহারে সুবিধা হবে।

Advertisement

রিমুভার

ঘন ও শুকিয়ে যাওয়া নেলপালিশ আবার ব্যবহার করতে কয়েক ফোঁটা নেলপালিশ রিমুভার মিশিয়ে ২ মিনিট সেটি রেখে দিন। তার পর কয়েক বোতলটি দুই হাতের তালুতে গোল গোল করে ঘুরিয়ে নিতে হবে। সব শেষে ঝাঁকিয়ে নিলেই নেলপালিশ আরও এক-দু’বার পরে নিতে পারবেন।

সঠিক ভাবে সংরক্ষণ

নেলপালিশ শুকিয়ে যাওয়ার আগেই যদি তা সঠিক ভাবে সংরক্ষণ করা যায়, তবে এই ঝামেলাতেই পড়তে হবে না।সাধারণত, নেলপালিশের বোতলে হাওয়া, আর্দ্রতা ঢুকে গেলেই তা দ্রুত নষ্ট হয়ে যায়। তাই নেলপালিশ ব্যবহারের সময় খোলা মুখে একটা কাগজ চাপা দিয়ে আঙুল দিয়ে চেপে রাখুন। ব্যবহারের পর ঢাকনা শক্ত করে বন্ধ করা দরকার।

আর্দ্রতা থেকে রক্ষা করতে শুকনো কোনও জায়গায় কাগজের মোড়কে মুড়ে নেলপালিশটি রাখতে পারেন। ফ্রিজে রাখলেও নেলশাপালিশ অনেক দিন পর্যন্ত ভাল থাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement