jacqueline Fernendaz

ঘরোয়া টোটকায় চুলের যত্ন নেন জ্যাকলিন, পুজোর আগে পার্লারে না গিয়ে ভরসা করে দেখতে পারেন

সঠিক যত্ন না নিলে চুলের পরিণতি হয় মর্মান্তিক। তবে জ্যাকলিন যে সাধ্যমত যত্ন নেন, সেটা তাঁর চুল দেখলেই বোঝা যায়। চুল ভাল রাখতে কী করেন জ্যাকলিন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০
Share:

জ্যাকলিন ফার্নান্ডেজ। ছবি: সংগৃহীত।

বলিউডের অন্যতম চর্চিত নায়িকা জ্যাকলিন ফার্নান্ডেজ। জ্যাকলিনের ব্যক্তিগত জীবন যেমন শিরোনামে থাকে, তেমনই তাঁর রূপরহস্য নিয়েও কৌতূহলের শেষ নেই। জ্যাকলিনের ঝকঝকে, পেলব ত্বকের ‘দিওয়ানা’ অনেকেই। পাশাপাশি অভিনেত্রীর চুলের ঝলমলে ভাবও কিন্তু নজর এড়ায়নি। অভিনেত্রীদের চুলের উপর কম অত্যাচার হয় না। প্রায় সময়েই স্ট্রেটনার, ড্রায়ার ব্যবহার করতে হয়। সেই সঙ্গে শুটিংয়ের চড়া আলো তো আছেই। সঠিক যত্ন নিলে চুলের পরিণতি হয় মর্মান্তিক। তবে জ্যাকলিন যে সাধ্যমত যত্ন নেন, সেটা তাঁর চুল দেখলেই বোঝা যায়। চুল ভাল রাখতে কী করেন জ্যাকলিন?

Advertisement

কোনও বৈদ্যুতিন যন্ত্র তিনি চুলের সাজে ব্যবহার করেন না। জিম হোক কিংবা কোনও অনুষ্ঠান, পরনে শাড়ি থাক কিংবা সালোয়ার— বেশির ভাগ সময়ে জ্যাকলিন চুল পনিটেল করে বেঁধে রাখেন কিংবা খুলে রাখেন। সব সময়ে বাহারি কেশসজ্জা নায়িকার একেবারেই না পসন্দ।

চুলের যত্নে প্রসাধনী ব্যবহার করতে বিশেষ পছন্দ করেন না জ্যাকলিন। অভিনেত্রীর ভয়, তাতে উল্টে ক্ষতি হতে পারে চুলের। তাই পার্লারেও খুব কালেভদ্রে যান তিনি। চুল ঝলমলে রাখতে জ্যাকলিনের তাই প্রথম পছন্দ ঘরোয়া টোটকা। বিশেষ একটি প্যাক ব্যবহার করেন তিনি। অভিনেত্রীর দাবি, তাঁর ফুরফুরে চুলের রহস্য নাকি লুকিয়ে আছে সেই প্যাকেই। কী ভাবে বানাতে হয় সেই প্যাক?

Advertisement

ডিমের সাদা অংশে রয়েছে ভরপুর পরিমাণে প্রোটিন। যা চুলের গোড়া শক্ত এবং মজবুত করে। চুল লম্বা হতেও সাহায্য করে এই প্যাক। ডিমের সাদা অংশের সঙ্গে টক দিয়ে মিশিয়ে একটি প্যাক বানান নায়িকা। প্যাকটি মেখে মাথায় মিনিট ১৫ রেখে শ্যাম্পু করে নেন অভিনেত্রী। সপ্তাহে ৩ দিন এই প্যাক ব্যবহার করেন তিনি। জ্যাকলিনের মতো ঝলমলে চুল পেতে আপনিও ব্যবহার করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement