Long Lasting Nail Polish

শখ করে পরা নেল পলিশ দু’দিনেই উঠে যাচ্ছে, কোন ভুলে এমনটা হতে পারে?

নেল পলিশ পরলেও বেশি দিন স্থায়ী হয় না? কোন পদ্ধতি অনুসরণ করলে সমস্যা মিটবে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:২২
Share:

কোন নিয়ম মানলে নখ থেকে চট করে উঠবে না নেল পলিশ? ছবি: ফ্রিপিক।

ছুটির দিনে ম্যানিকিয়োর করে সবে নেল পলিশ পরলেন। এক সপ্তাহও টিকল না! অনেকেরই অভিযোগ, নেল পলিশ পরার দু’দিন যেতে না যেতেই হাতের নখ থেকে তা উঠতে শুরু করে। এত ঘন ঘন নেল পলিশ তুলে আবার নতুন করে পরা বেশ ঝক্কির। তার চেয়ে বরং জেনে নিন কোন উপায় অবলম্বন করলে, নেল পলিশ দীর্ঘস্থায়ী হতে পারে?

Advertisement

১. নেল পলিশ পরার সময় রং গাঢ় করার জন্য দুই থেকে তিন বার পরত দিচ্ছেন? ভাবছেন, দেখতে ভাল লাগবে, নখে অনেক দিন স্থায়ী হবে নেল পলিশ। তা কিন্তু মোটেই নয়, বরং একের বেশি পরলে নেল পলিশ দ্রুত উঠে যেতে পারে। সমস্যা সমাধানে এক বার এবং পাতলা করে নেল পলিশ পরুন।

২. নখে নেল পলিশ পরার পর তা ভাল ভাবে শুকিয়ে নেওয়া জরুরি। অনেকেই তাড়াহুড়োয় নেলপালিশ শুকোতে ড্রায়ার ব্যবহার করেন। কিন্তু গরম হাওয়ায় তা ঠিকমতো শুকোয় না। তার চেয়ে বরং খোলা হাওয়ায় বা পাখার হাওয়ায় নেলপালিশ শুকিয়ে নিন। এতে তা দীর্ঘস্থায়ী হবে।

Advertisement

৩. নখ থেকে নেল পলিশ উঠতে শুরু করলে দেখতে ভাল লাগে না। তার চেয়ে বরং ২-৩ দিন অন্তর এক বার করে নেল পলিশ পরতে পারেন। ওই একই রং পরতে হবে কিন্তু। একটা পরতই যথেষ্ট। এতে নখের কোনও অংশ থেকে নেল পলিশ সামান্য উঠে গেলেও, খুঁত ঢেকে যাবে।

৪.দ্রুত নেল পলিশ উঠে যাওয়ার একটি বড় কারণ বেশি জল ঘাঁটা। ঘরের কাজ করতে গিয়ে বার বার হাত ধুতে হলে, নেল পলিশ দ্রুত উঠে যাবে খুব স্বাভাবিক। তাই বাসন মাজা হোক বা সব্জি ধোয়া কিংবা ঘর মোছা, গ্লাভ্স ব্যবহার করলে চট করে নেলপালিশ নষ্ট হবে না।

৫. নখ দু’দিন অন্তর নেল ফাইলের সাহায্যে ঘষে নিলে সুন্দর থাকবে। পাশাপাশি নখ বৃদ্ধির ফলে যে অংশগুলি সাদা হয়ে যায়, সেগুলিও আর দৃশ্যমান হবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement