Denim In Style

আলিয়ার মতোই ডেনিমে মাত করতে পারেন পুজো, আপস করতে হবে না আরামের সঙ্গে

পুজো হোক বা বেড়ানো, ফ্যাশন এবং আরাম দুই-ই একসঙ্গে চাইলে বেছে নিতে পারেন ডেনিম। স্কার্ট পরবেন, না কি জিন্‌স, ভেবে নিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০২৪ ১৪:০৩
Share:

ডেনিমেই মঞ্চ মাতালেন আলিয়া, আপনিও কি বেছে নেবেন এমন পোশাক? ছবি: ইনস্টাগ্রাম

ঝকমকে পোশাক নয়। নামী ব্র্যান্ডও নয়। বরং তাঁর ব্যক্তিত্ব ও বাহুল্য বর্জিত ফ্যাশনের জন্যই ফের চর্চায় উঠে এলেন অভিনেত্রী আলিয়া ভট্ট। বেঙ্গালুরুতে তিনি গ্র্যামি জয়ী ডিজে অ্যালান ওয়াকারের মঞ্চে এলেন, কথা বললেন। দর্শকদের মন জয় করে চলে গেলেন।

Advertisement

অ্যালানের কনসার্টে আলিয়ার এই উপস্থিতি নিয়ে সমাজমাধ্যমে চর্চা চলছে। একটি ছবিতে অ্যালানের সঙ্গে দেখা গিয়েছে আলিয়াকে। আর একটি ছবিতে আলিয়া একা।

সেই ছবিতে ডেনিমের কো-অর্ড সেটে অভিনেত্রীর সাজপোশাকে মুগ্ধ অনুরাগীরা। তারকা মানেই লক্ষ লক্ষ টাকার পোশাক, বড় ব্র্যান্ড, এই সমস্ত ধারণা ভেঙে আর এক তারকার সঙ্গে মঞ্চ ভাগ করে নিতে আলিয়া এসেছিলেন মুম্বইয়ের পোশাশিল্পী অশ্বিন সারিনের নকশা করা ডেনিম কো-অর্ডস পরে।

Advertisement

ডেনিমের টিউব টপের সঙ্গে হাই ওয়েস্ট স্লিট স্কার্টের যুগলবন্দিতে অভিনেত্রীর সাজ ছিল নজরকাড়া। অশ্বিন সারিনের ওয়েবসাইট বলছে পোশাকটির দাম ১১ হাজার ৫০০ টাকা।

বিভিন্ন সময়ে, বিভিন্ন অনুষ্ঠানে আলিয়ার পরনে দেখা গিয়েছে ডেনিম। কখনও ডেনিমের ঢিলেঢালা শার্ট গলিয়ে নিয়েছেন তিনি, কখনও ডেনিমের লম্বা জ্যাকেটে ক্যামেরাবন্দি হয়েছেন আলিয়া।

গরম হোক বা শীত কিংবা বসন্ত, ডেনিমের রকমারি পোশাক সব সময়েই ফ্যাশনে ইন। দুর্গাপুজোয় ‘এথনিক’ পোশাকের রমরমা যতই থাকুক, দিনের বেলা হোক বা রাতে, চাইলে কিন্তু কোনও একটি দিন পোশাক হিসাবে ডেনিম বেছে নিতেই পারেন। পুজো হোক বা পুজোর বেড়ানো, ডেনিম কিন্তু সব সময় ‘ট্রেন্ডি’।

ডেনিমের সঙ্গে ডেনিমের যুগলবন্দি

১. দিনের বেলা ঘোরাঘুরি হোক বা বাইরে কোথাও বেড়ানো, ওয়াইড লেগ্ড জিন্‌সের সঙ্গে গরমে পরার পাতলা ডেনিম জ্যাকেট বেছে নিতে পারেন। ভিতরে ক্রপ টপ দিয়ে জ্যাকেটটি পরলে বেশ মানাবে।

এভাবেও ডেনিমের পোশাক পরতে পারেন। ছবি: ইনস্টাগ্রাম

২. ক্রপড ডেনিম জ্যাকেটের সঙ্গে ডেনিমেরই হাই ওয়েস্ট স্কার্ট বা হাঁটু-ঝুল স্কার্টও মানানসই হতে পারে।

৩. স্লিম ফিট জিন্‌সের সঙ্গে ডেনিমের শার্ট ভিতরে ক্রপ টপ বা টি-শার্ট দিয়ে বোতাম খুলে পরলেও আরাম, ফ্যাশন দুই-ই হবে। চাইলে, এর সঙ্গে ডেনিম শর্টসও পরতে পারেন।

আলিয়া মেকআপেও বাহুল্য বর্জনে বিশ্বাসী। নায়িকাকে রুপোলি পর্দার বাইরে চট করে কখনও চড়া মেকআপে দেখা যায় না। বরং তাঁর গালে থাকে আপেলের মতো লাল আভা। ডেনিমের সঙ্গে নিখুঁত ‘নো মেকআপ লুক’ বেছে নিতে পারেন আপনিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement