Jewellery Styling Tips

সাবেক না পশ্চিমি, পুজোয় কোন পোশাকের সঙ্গে কেমন হার পরলে সাজ হবে নজরকাড়া

আপনি যত দামি শাড়ি, ব্লাউজ় আর গয়না পরুন না কেন, তা মানানসই না হলে পুরো সাজটাই মাটি হয়ে যাবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ অক্টোবর ২০২৪ ১৮:৪০
Share:

পোশাক অনুযায়ী মানানসই গয়না বেছে নিন। ছবি: সংগৃহীত।

পুজো মানেই প্রচুর সাজগোজ। পোশাকের সঙ্গে রকমারি গয়না। তবে অনেক সময়েই সাজগোজের ক্ষেত্রে গয়না বাছাই মূল চিন্তার বিষয় হয়ে দাঁড়ায়। এখন আর ভারী গয়না পরতে তেমন পছন্দ করেন না মেয়েরা। বরং হালকা লকেট দেওয়া হার, একসঙ্গে দুটি সরু চেন দিব্যি গলায় গলিয়ে নিচ্ছেন আধুনিকারা। তবে পুজোর সময়ে সাজগোজ একটু অন্যরকমই হবে। আপনি যত দামি শাড়ি, ব্লাউজ় আর গয়না পরুন না কেন, তা মানানসই না হলে পুরো সাজটাই মাটি হয়ে যাবে। শাড়ি-ব্লাউজ়ের সঙ্গে যে হারটি পরবেন, সেটি আবার ক্রপ টপের সঙ্গে মানাবে না। তাই পোশাক অনুযায়ী মানানসই হার বেছে নিন।

Advertisement

যদি চেহারার গড়ন ভারী হয়, তা হলে লেয়ার্ড নেকলেস ভাল লাগবে। তবে সেটির ঝুল যেন বেশি বড় না হয়। চেহারা রোগার দিকে হলে, ভারী নেকলেস ভাল লাগবে না। বোটনেক ব্লাউজ় হলে লম্বা হার পরতে পারেন। ডিপ রাউন্ড ব্লাউজ় পরলে চোকার হারই সবচেয়ে ভাল মানায়। চেকারের সঙ্গে ঝোলা দুল নয়, ছোট কানপাশা ভাল মানাবে।

কোনও ড্রেস পরলে চুনি বা পান্নার লকেট বসানো চেন পরতে পারেন। যদি পান্নার স্টাড থাকে তাহলে তো খুবই ভাল। না হলে সোনার ছোট দুল পরুন। আপনি যদি টার্টল নেক টপ বা ড্রেস পরেন, তা হলে একটু ভারী চেন পরতেই পারেন। মুক্তো বসানো লেয়ার্ড চেনও আপনার সাজকে আরও আকর্ষণীয় করে তুলবে।

Advertisement

ডিপ ভি লাইন ব্লাউজ় বা ড্রেস অথবা কুর্তি পরলে তার সঙ্গে ভারী গলা ভর্তি নেকলেস পরলেই বেশি ভাল লাগে। এ বারের পুজোয় যদি হল্টার নেক ব্লাউজ় বা ড্রেস বেছে নেন, তা হলে চোকার নয়, লম্বা ধাঁচের হারই বেশি ভাল মানাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement