Flight Incident

বারাণসী-দিল্লি বিমানে ফের বোমাতঙ্ক! হুমকি পেয়ে তড়িঘড়ি নামানো হল যাত্রীদের, আতঙ্ক ইন্ডিগোয়

শনিবার বারাণসী থেকে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগোর বিমান। তাতে বোমা রাখা আছে বলে হুমকি দেওয়া হয়। অবতরণের পর যাত্রীদের নামিয়ে তন্ন তন্ন করে খোঁজা হয়। কিন্তু বোমা মেলেনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২৪ ০৮:২১
Share:

—ফাইল চিত্র।

বারাণসী-দিল্লি ইন্ডিগোর বিমানে আবার বোমাতঙ্ক। বিমানে বোমা রাখা আছে বলে হুমকি দেওয়া হয় কর্তৃপক্ষকে। তড়ঘড়ি বিমান খালি করে দেওয়া হয়। যদিও কোনও বোমা সেই বিমানে পাওয়া যায়নি। তবে আতঙ্ক সৃষ্টি হয়েছে যাত্রীদের মধ্যে।

Advertisement

শনিবার বারাণসী থেকে দিল্লির উদ্দেশে রওনা দিয়েছিল ইন্ডিগোর ৬ই ২২৩২ বিমানটি। দিল্লির কাছাকাছি পৌঁছতেই শোনা যায়, বিমানে বোমা আছে। মাঝ আকাশে যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়ায়। ভয়ে জড়োসড়ো হয়ে বিমানে বসেছিলেন তাঁরা। কোনও রকমে দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানটি নামানো হয়। দ্রুত যাত্রীদের সেখান থেকে সরিয়ে ফেলেন ইন্ডিগো কর্তৃপক্ষ। তার পর বিমানটি ফাঁকা স্থানে নিয়ে যাওয়া হয়। শুরু হয় বোমার খোঁজে তল্লাশি। তবে কোনও বোমা ওই বিমানে পাওয়া যায়নি বলে জানিয়েছে বিমান সংস্থা।

ইন্ডিগো কর্তৃপক্ষ জানিয়েছেন, দিল্লি বিমানবন্দরে প্রত্যেক যাত্রীদে নিরাপদে নামিয়ে দেওয়া হয়েছে। যথাযথ নিয়ম মেনে বিমানে তল্লাশি চালানো হয়েছে। কিছু দিন আগেই একই ভাবে এই রুটের বিমানেই বোমা রাখার হুমকি দেওয়া হয়েছিল। সে দিন বিমানটি দিল্লি থেকে বারাণসীর দিকে যাচ্ছিল। সে বারও ব্যাপক আতঙ্ক ছড়ায়। বিমানে ছিলেন ১৭৬ জন যাত্রী। তাঁদের জরুরি ভিত্তিতে আপৎকালীন দরজা দিয়ে বাইরে বার করে দেওয়া হয়। তবে সে দিন বিমানে তল্লাশি চালিয়ে শৌচাগার থেকে ‘বোমা’ লেখা একটি কাগজ পাওয়া গিয়েছিল।

Advertisement

শনিবার সকালে মুম্বইগামী একটি বিমানেও বোমার হুমকি মেলে। চেন্নাই থেকে মুম্বইয়ে অবতরণের পরই জরুরি অবস্থা ঘোষণা করে তল্লাশি শুরু হয় ওই বিমানে। যাত্রীদের ভিতরে রেখেই প্রথম পর্বের তল্লাশি চলে। পরে তাঁদের নামিয়ে দেওয়া হয়। তবে তেমন কিছু মেলেনি ওই বিমানেও। গত কয়েক দিনে একাধিক বিমানে এই ধরনের ভুয়ো হুমকি দিয়ে বোমাতঙ্ক ছড়ানো হয়েছে। যা চিন্তায় রেখেছে বিমান কর্তৃপক্ষকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement