Bomb Threat

‘বিমানে বোমা আছে’! মুম্বইয়ে নামতেই জরুরি অবস্থা ঘোষণা করে তল্লাশি শুরু, আতঙ্কে ১৭২ যাত্রী

১৭২ জন যাত্রী নিয়ে সকাল ৭টা নাগাদ ওই বিমান চেন্নাই থেকে ওড়ে মুম্বই বিমানবন্দরের উদ্দেশে। বেসরকারি সংস্থার ওই বিমানের উড়ান সংখ্যা ছিল ৬ই৫৩১৪।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১০:৩২
Share:

—ফাইল চিত্র।

যাত্রিবাহী বিমানে বোমাতঙ্কের জেরে সাতসকালে জরুরি অবস্থা ঘোষণা করা হল মুম্বই বিমানবন্দরে।

Advertisement

শনিবার সকালে চেন্নাই থেকে মুম্বইয়ে অবতরণের পরই একটি বিমানে বোমা আছে বলে খবর আসে মুম্বই বিমানবন্দরে। প্রায় সঙ্গে সঙ্গেই বিমানে শুরু হয় তল্লাশি অভিযান। বিমানবন্দর কর্তৃপক্ষ কাজে নামে। বিমানের ভিতরে যাত্রীদের রেখেই শুরু হয় তল্লাশির প্রক্রিয়া। পরে অবশ্য বিমান পরিবহণ সংস্থার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয় আপাতত বোমা পাওয়া যায়নি। তবে তল্লাশি অভিযান চলছে। যাত্রীদের নিরাপদে বিমান থেকে নামিয়ে দেওয়া হয়েছে। বিমানটিকেও রাখা হয়েছে টার্মিনালের বাইরে একটি নিরাপদ চত্বরে।

বেসরকারি বিমান সংস্থার ওই বিমান শনিবার সকাল ৭টা নাগাদ ১৭২ জন যাত্রী নিয়ে চেন্নাই থেকে ওড়ে মুম্বই বিমানবন্দরের উদ্দেশে। ৬ই৫৩১৪ উড়ান সংখ্যার ওই বিমান মুম্বই বিমানবন্দরে নামে সকাল পৌনে ন’টা নাগাদ। সেই সময়েই খবর আসে বিমানে বোমা আছে! তড়িঘড়ি শুরু হয় তল্লাশি।

Advertisement

পরে বিমানপরিবহণ সংস্থার তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়, বিমানবন্দর নিয়ম মেনেই তল্লাশি চালিয়েছে। আপাতত সেটিকে একটি আইসোলেশন বে তে রাখা হয়েছে সমস্ত রকম তল্লাশি শেষ হলে সেটি ফিরিয়ে আনা হবে টার্মিনালে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement