Nepal Bus Accident

নেপালের বাস দুর্ঘটনায় মৃতদের পরিবারকে দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ভারত সরকারের, ঘোষণা মোদীর

৫৯ জন যাত্রী নিয়ে পোখরা থেকে কাঠমান্ডুর দিকে যাচ্ছিল একটি বাস। এখনও পর্যন্ত ওই দুর্ঘটনায় ৪১ জনের দেহ উদ্ধার করা হয়েছে। আহত ১২ জন চিকিৎসাধীন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৭:৪৩
Share:

— ফাইল চিত্র।

নেপালে বাস দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়েই চলেছে। শনিবার সন্ধ্যা পর্যন্ত ৪১ জনের দেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের বেশির ভাগই মহারাষ্ট্রের বাসিন্দা। মৃতদের পরিবারকে দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Advertisement

শনিবার প্রধানমন্ত্রী ঘোষণা করেছেন, নেপালের বাস দুর্ঘটনায় মৃতদের পরিবারকে জাতীয় ত্রাণ তহবিল থেকে দু’লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের ক্ষতিপূরণ হিসাবে দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। সম্ভাব্য সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডেও।

শুক্রবার দুপুরে নেপালের তনহুঁ জেলায় যাত্রীবোঝাই একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে হাইওয়ে থেকে সটান ১৫০ ফুট নীচে খরস্রোতা মারশিয়াংড়ি নদীতে পড়ে যায়। ৫৯ জন যাত্রী নিয়ে পোখরা থেকে কাঠমান্ডুর দিকে যাচ্ছিল বাসটি। ৪১ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আহত আরও ১২ জনকে বিমানে উড়িয়ে নিয়ে গিয়ে কাঠমান্ডুর হাসপাতালে ভর্তি করানো হয়েছে। বাসের অধিকাংশ যাত্রীই ছিলেন মহারাষ্ট্রের জলগাঁও জেলার বাসিন্দা। নিহতদের দেহ দেশে ফেরানোর প্রক্রিয়া শুরু হয়েছে। দেহগুলি কপ্টারে উড়িয়ে আনার কথা ভারতীয় বায়ুসেনার। দেহগুলি প্রথমে মহারাষ্ট্রের নাসিকে নিয়ে আসা হবে। সেখান থেকে পরিবারের সদস্যদের হাতে তুলে দেওয়া হবে দেহ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement