CPI Maoist

দাদা পুলিশকর্মী, ভাইকে ‘চর’ সন্দেহে তুলে নিয়ে গিয়ে কুপিয়ে খুন করল মাওবাদী গেরিলা বাহিনী!

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ‘পুলিশের চর’ সন্দেহে সুদ্রুকে খুন করেছে নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)-র সশস্ত্র শাখা পিএলজিএ (পিপলস লিবারেশন গেরিলা আর্মি)।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ২০:২১
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

ছত্তীসগঢ়ের বস্তারে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে এক গ্রামবাসীকে নৃশংস ভাবে খুন করার অভিযোগ উঠল মাওবাদীদের বিরুদ্ধে। মঙ্গলবার রাতে বিজাপুর জেলার মিরতুর থানার সীমানার অন্তর্গত তিম্মেনার গ্রামে ওই ঘটনা ঘটেছে বলে পুলিশের দাবি।

Advertisement

সুদ্রু করম নামে ওই গ্রামবাসীকে গভীর রাতে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে অদূরেই ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে খুন করা হয় বলে অভিযোগ। তাঁর দাদা সান্নু ছত্তীসগঢ় পুলিশের হেড কনস্টেবল। তিনি বস্তার ডিভিশনেরই দান্তেওয়াড়ায় কর্মরত। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে ‘পুলিশের চর’ সন্দেহে সুদ্রুকে খুন করেছে নিষিদ্ধ সংগঠন সিপিআই (মাওবাদী)-র সশস্ত্র শাখা পিএলজিএ (পিপলস লিবারেশন গেরিলা আর্মি)।

গত এক সপ্তাহে এই নিয়ে ‘পুলিশের চর সন্দেহে তিন জন গ্রামবাসীকে খুন করল মাওবাদীরা। প্রসঙ্গত, মাওবাদী উপদ্রুত বস্তারের বিভিন্ন জেলার লোকসভা ভোটের পর থেকেই যৌথ বাহিনীর মাওবাদী দমন অভিযান শুরু হয়েছে। সমান্তরাল ভাবে পিএলজিএ যোদ্ধারাও কেন্দ্রীয় বাহিনী ও পুলিশের বিরুদ্ধে ‘ট্যাকটিক্যাল কাউন্টার অফেন্সিভ ক্যাম্পেন’ (টিসিওসি) চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যেই দু’তরফের সংঘর্ষে বেশ কিছু প্রাণহানির ঘটনা ঘটেছে বিজাপুর, কাঁকের, দান্তেওয়াড়া, নারায়ণপুরের মতো জেলাগুলিতে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement