Flight Incident

‘এখনই সমুদ্রে ঝাঁপ দেব’, বিমানের জানলার ধারে দাঁড়িয়ে হুমকি যুবকের, মাঝ আকাশে ত্র্যস্ত যাত্রীরা

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান গত ৮ মে দুবাই থেকে মেঙ্গালুরুতে আসছিল। সেখানে এক যাত্রী আচমকা মাঝ আকাশে অস্বাভাবিক আচরণ করতে শুরু করেন বলে অভিযোগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২৪ ০৯:২৩
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমানের মধ্যে যাত্রীর বিরুদ্ধে আপত্তিকর আচরণের অভিযোগ উঠল। বিমানের জানলার ধারে দাঁড়িয়ে নীচে ঝাঁপ দেওয়ার হুমকিও দেন তিনি। যা দেখে অন্যান্য যাত্রীরা আতঙ্কিত হয়ে ওঠেন। বিমান থেকে নামার পর ওই যুবককে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

গত ৮ মে দুবাই থেকে মেঙ্গালুরুর উদ্দেশে রওনা দিয়েছিল বিমানটি। সেখানেই ছিলেন অভিযুক্ত যুবক। অভিযোগ, শুরুতে সব স্বাভাবিক থাকলেও বিমান মাঝ আকাশে থাকাকালীন অসংলগ্ন, অস্বাভাবিক আচরণ করতে শুরু করেন তিনি। যা বিমানকর্মী এবং বিমানের অন্য যাত্রীদের অসুবিধার কারণ হয়ে দাঁড়ায়। বিমানকর্মীরা যুবককে বাধা দিলে তিনি বিমান থেকে সমুদ্রে ঝাঁপ দেওয়ার হুঁশিয়ারি দেন। ওই সময়ে বিমানটি আরব সাগরের উপর দিয়ে যাচ্ছিল। ওই যাত্রীর আচরণ এবং মন্তব্যের কারণে বিমানে আতঙ্কের পরিস্থিতি তৈরি হয় বলে অভিযোগ।

মেঙ্গালুরুতে বিমান পৌঁছলে এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের এক কর্মী বিমানবন্দর কর্তৃপক্ষের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। তার পর ওই যাত্রীকে ধরে পুলিশের হাতে তুলে দেন বিমানবন্দরের নিরাপত্তারক্ষীরা। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

Advertisement

এখনও পর্যন্ত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেস কর্তৃপক্ষের তরফে এই ঘটনা নিয়ে কোনও মন্তব্য করা হয়নি। তবে প্রয়োজনীয় ধারায় যুবকের বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ। কেন তিনি বিমানের মধ্যে অস্বাভাবিক আচরণ করছিলেন, কেনই বা সমুদ্রে ঝাঁপ দেওয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন, পুলিশ তা খতিয়ে দেখছে। যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement