Rape

অস্ত্রোপচারের জন্য ভারতে এসেছিলেন, হাসপাতালের ভিতরেই বিদেশিনিকে ধর্ষণ হরিয়ানার গুরুগ্রামে! ধৃত এক

পুলিশ সূত্রে খবর, কন্যার সঙ্গে ভারতে চিকিৎসা করাতে এসেছিলেন বিদেশিনি। ঘটনার দিন হাসপাতালে উপস্থিত ছিলেন তাঁর কন্যাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ১৩:২৯
Share:

— ফাইল চিত্র।

হাসপাতালের ভিতরেই এক বিদেশিনিকে ধর্ষণের অভিযোগ উঠল হরিয়ানার গুরুগ্রামে। বছর একান্নর ওই মহিলা কাজাখস্তান থেকে ভারতে এসেছিলেন হাঁটুর অস্ত্রোপচার করাতে। চিকিৎসা করাচ্ছিলেন গুরুগ্রামের একটি বেসরকারি হাসপাতালে। গত ৯ জুলাই তাঁকে ভর্তি করানো হয়। ১৪ জুলাই তাঁর অস্ত্রোপচার হয়। পর দিন তাঁকে সাধারণ শয্যায় স্থানান্তরিত করা হয়। অভিযোগ, মহিলা যখন বিশ্রাম নিচ্ছিলেন, সেই সময় হাসপাতালেরই এক কর্মী তাঁকে ধর্ষণ করেন বলে অভিযোগ। বিদেশিনির অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রে খবর, কন্যার সঙ্গে ভারতে চিকিৎসা করাতে এসেছিলেন বিদেশিনি। ঘটনার দিন হাসপাতালে উপস্থিত ছিলেন তাঁর কন্যাও। বিদেশিনির দাবি, হাসপাতালের কর্মী তাঁর উপর চড়াও হলে তিনি কোনওক্রমে শয্যার পাশে থাকা আপৎকালীন বোতাম টিপে সতর্ক করার চেষ্টা করেন। মহিলার কন্যা আসতেই ওই কর্মী পালানোর চেষ্টা করেন। কিন্তু তিনি হাতেনাতে ধরা পড়ে যান। পুলিশ জানিয়েছে, অভিযুক্তের নাম ঠাকুর সিংহ। ঘটনার দিনই তাঁকে গ্রেফতার করা হয়েছে। চাকরি থেকেও বরখাস্ত করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে খবর।

ধৃতের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার ৬৪(২) ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে। আগামী সোমবার তাঁকে আদালতে হাজির করানো হবে। হাসপাতালের এক শীর্ষকর্তার কথায়, ‘‘সর্বাগ্রে রোগীর নিরাপত্তা সুনিশ্চিত করাই আমাদের উদ্দেশ্য। যাতে ঘটনার নিরপেক্ষ তদন্ত হয় তার জন্য পুলিশকে আমাদের তরফ থেকে সব রকম সাহায্য করা হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement