Sri Lankan Navy

সমুদ্রে হামলা শ্রীলঙ্কার নৌসেনার, মৃত্যু ভারতীয় মৎস্যজীবীর! নিখোঁজ সঙ্গী, প্রতিবাদ নয়াদিল্লির

অভিযোগ, বৃহস্পতিবার সকালে কচ্চতিভু দ্বীপের পাঁচ নটিক্যাল মাইল উত্তরে একটি স্থানে শ্রীলঙ্কার নৌবাহিনীর টহলদারি জাহাজ ইচ্ছাকৃত ভাবে ভারতীয় মৎস্যজীবীদের একটি নৌকায় ধাক্কা মারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৪ ১৫:০৮
Share:

প্রতিনিধিত্বমূলক ছবি।

পক প্রণালীতে আবার শ্রীলঙ্কার নৌসেনার হামলায় মৃত্যু হল এক ভারতীয় মৎস্যজীবীর। নিখোঁজ আরও এক জন। ঘটনার জেরে আবার উত্তাপ ছড়িয়েছে নয়াদিল্লি-কলম্বো কূটনৈতিক সম্পর্কে। বৃহস্পতিবার ভারতে নিযুক্ত শ্রীলঙ্কার হাই কমিশনার প্রিয়ঙ্কা বিক্রমসিঙ্ঘেকে তলব করে ঘটনার ব্যাখ্যায় চেয়েছে বিদেশ মন্ত্রক।

Advertisement

অভিযোগ, বৃহস্পতিবার সকালে কচ্চতিভু দ্বীপের পাঁচ নটিক্যাল মাইল উত্তরে একটি স্থানে শ্রীলঙ্কার নৌবাহিনীর টহলদারি জাহাজ ইচ্ছাকৃত ভাবে ভারতীয় মৎস্যজীবীদের একটি নৌকায় ধাক্কা মারে বলে অভিযোগ। সরকারি বিবৃতিতে বলা হয়েছে, চারজন ভারতীয় মৎস্যজীবী নৌকাটিতে ছিলেন। তাঁদের মধ্যে এক জন মারা যান। অন্য জন জলে পড়ে গিয়ে এখনও নিখোঁজ।

গত কয়েক বছর ধরেই শ্রীলঙ্কা নৌসেনা আন্তর্জাতিক জলসীমায় তামিলনাড়ুর মৎস্যজীবীদের উপর ধারাবাহিক ভাবে হামলা চালাচ্ছে বলে অভিযোগ। জুলাই মাসে পক প্রণালীতে ভারতীয় মৎস্যজীবীদের পাল্টা হামলায় শ্রীলঙ্কার এক নৌসেনার মৃত্যু হয়। তার বদলা নিতে হামলা আরও বেড়েছে বলে অভিযোগ তামিলনাড়ুর মৎস্যজীবীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement