Corona

Coronavirus in India: করোনার দৈনিক সংক্রমণ কমে ৩৫ হাজারের নীচে, ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৫৩ জন রোগীর

কেরলে নতুন আক্রান্তের সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, ওই রাজ্যে আরও ৮ হাজার ৩৭ জন সংক্রমিত হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ১০:০২
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

দেশে করোনার দৈনিক সংক্রমণ ৩৫ হাজারের নীচে নামল। গত ১১১ দিনে এই প্রথম সংক্রমণের দৈনিক সংখ্যা এতটা কমল। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যুর সংখ্যাও কমে হয়েছে ৫৫৩। এ ছাড়া, সংক্রমণের দৈনিক হারও নিম্নমুখী হয়েছে।

Advertisement

মঙ্গলবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে ৩৪ হাজার ৭০৩ জন নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন। তবে ওই সময়ের মধ্যে কেরলে নতুন আক্রান্তের সংখ্যা ফের উদ্বেগ বাড়াচ্ছে। ২৪ ঘণ্টায় কেরলে ৮ হাজার ৩৭ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। ওই সময়ের মধ্যে আক্রান্তের মধ্যে এর পর রয়েছে মহারাষ্ট্র। ওই রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৭৪০ জন। এ ছাড়া, তামিলনাড়ু (৩,৭১৫), কর্নাটক (২,৮৪৮), ওড়িশা (২,৮০৩), অন্ধ্রপ্রদেশ (২,১০০) এবং অসম (২,৬৪০)-এ দৈনিক আক্রান্তের সংখ্যা ২ হাজার বা তার বেশি হয়েছে। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৬৪ হাজার ৩৫৭।

নতুন সংক্রমণের মতো দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে অনেকটাই। সোমবার স্বাস্থ্য মন্ত্রকের বুুলেটিন অনুযায়ী, তার আগের ২৪ ঘণ্টায় দেশে ৭৭৩ জনের কোভিডে মৃত্যু হয়েছিল। মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, ওই সময়ের মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ১০৬ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া, অন্যান্য রাজ্যের মধ্যে কেরলে ১০২, কর্নাটক (৬৭) এবং তামিলনাড়ুতে (৫৪) দৈনিক মৃত্যুর সংখ্যা উদ্বেগজনক। সব মিলিয়ে এখনও পর্যন্ত দেশে ৪ লক্ষ ৩ হাজার ২৮১ জনের কোভিডে মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

Advertisement

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার কমে হয়েছে ২.১১ শতাংশ। প্রসঙ্গত, এই নিয়ে টানা ১৫ দিন ধরে তা ৩ শতাংশের নীচেই থাকল। গত ২৪ ঘণ্টায় দেশে টিকাকরণের সংখ্যা বেড়েছে। ওই সময়ের মধ্যে ৪৫ লক্ষ ৮২ হাজার ২৪৬ জনকে টিকা দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement