CJI DY Chandrachud

তিরুমালা মন্দিরে সপরিবার প্রধান বিচারপতি চন্দ্রচূড়, দু’দিনের সফরে দর্শন করলেন একাধিক মন্দির

রবিবার তিরুমালায় বেঙ্কটেশ্বরস্বামী মন্দিরে পুজো দিলেন প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। পাশাপাশি তিরুমালা সাবিত্রী মন্দিরও দর্শন করেন তিনি। শনিবার তিনি গিয়েছিলেন তিরুচানুরে পদ্মাবতী আম্মাবরু মন্দির পরিদর্শনে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০০
Share:

মন্দির দর্শনে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। ছবি: সংগৃহীত।

অন্ধ্রপ্রদেশের তিরুপতি জেলায় শনিবার থেকে একাধিক মন্দির পরিদর্শন শুরু করেছেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়। শনিবার দু’দিনের সফরে মন্দির নগরীতে পৌঁছন সপরিবার চন্দ্রচূড়। সংবাদ সংস্থা পিটিআই জানাচ্ছে, রবিবার তিরুমালায় বেঙ্কটেশ্বরস্বামী মন্দিরে পুজো দেন তিনি। পাশাপাশি তিরুমালা সাবিত্রী মন্দিরও দর্শন করেন তিনি। উল্লেখ্য, তিরুপতি ও তিরুমালায় একাধিক মন্দিরের দেখভালের দায়িত্বে রয়েছে ‘তিরুমালা তিরুপতি দেবস্থানম’ ট্রাস্ট।

Advertisement

রবিবার প্রধান বিচারপতি ও তাঁর পরিবারকে মন্দিরে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন ট্রাস্টের কার্যনির্বাহী আধিকারিক জে শ্যামলা রাও এবং অতিরিক্ত কার্যনির্বাহী আধিকারিক বেঙ্কাইয়া চৌধরি। তাঁদের স্বাগত জানিয়ে বিগ্রহের একটি ছবি এবং প্রসাদ তুলে দেওয়া হয় তিরুমালা তিরুপতি দেবস্থানমের তরফে। উল্লেখ্য, এর আগে শনিবার তিরুপতি জেলার তিরুচানুরে পদ্মাবতী আম্মাবরু মন্দির পরিদর্শনে গিয়েছিলেন প্রধান বিচারপতি। সেখানেও সপরিবারে পুজো দেন তিনি।

প্রসঙ্গত, কিছু দিন আগেই দিল্লিতে প্রধান বিচারপতি চন্দ্রচূড়ের সরকার বাসভবনে আয়োজিত গণেশপুজোয় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার রাতে। প্রধান বিচারপতির বাসভবনে আয়োজিত সেই গণপতি পুজোর ছবিতে দেখা গিয়েছে, প্রজ্বলিত প্রদীপের থালা হাতে আরতি করছেন প্রধানমন্ত্রী। তাঁর বাঁ দিকে ছিলেন প্রধান বিচারপতি চন্দ্রচূড় এবং ডান দিকে ছিলেন প্রধান বিচারপতির স্ত্রী কল্পনা। এ বার দু’দিনের সফরে তিরুমালা তিরুপতির একাধিক মন্দির পরিদর্শন করলেন প্রধান বিচারপতি। মন্দির নগরী পরিক্রমা শেষে রবিবার বিকালেই দিল্লিতে ফেরার কথা রয়েছে তাঁদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement