Salman Khan

বাবা সিদ্দিকির চেয়েও ভয়ঙ্কর শাস্তি সলমনকে! ভাইজানকে ফের নতুন শর্ত দিয়ে হুমকি

হুমকি বার্তায় সলমনের থেকে পাঁচ কোটি টাকা দাবি করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটা থেকে দু’টোর মধ্যে ওরলি পুলিশের ফোনে এই হুমকি বার্তা আসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৪ ১২:২২
Share:

বাবা সিদ্দিকি ও সলমন খান। ছবি: সংগৃহীত।

লক্ষ্যে স্থির লরেন্স বিশ্নোই। যেন তেন প্রকারেণ সলমন খানকে হত্যা করাই তাঁদের উদ্দেশ্য। হরিণ হত্যার প্রতিশোধ নিতেই এমন লক্ষ্যে অনড় বিশ্নোইদের দল। সলমনের কাছে এসেছে একাধিক হুমকি। এমনকি, তাঁর ঘনিষ্ঠেরাও রয়েছেন বিশ্নোইদের নিশানায়। ১২ অক্টোবর প্রাক্তন কংগ্রেস নেতা বাবা সিদ্দিকিকে গুলি করে খুন করা হয়েছে। তিনি ভাইজানের ঘনিষ্ঠ বন্ধু ছিলেন। এ বার সলমনের কাছে এল আরও দু'টি নতুন হুমকি বার্তা। বিশ্নোইদের দাবি, বাবা সিদ্দিকির থেকেও ভয়ঙ্কর পরিণতি হবে সলমনের।

Advertisement

এই হুমকি বার্তায় সলমনের থেকে পাঁচ কোটি টাকা দাবি করা হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে বারোটা থেকে দু’টোর মধ্যে ওরলি পুলিশের ফোনে এই হুমকি বার্তা আসে। দেখা যায়, ফোন নম্বরটি ভারতেরই। তবে কিছু ক্ষণের মধ্যে সেই বার্তা মুছে দেওয়া হয়।

ঠিক কী লেখা ছিল ওই বার্তায়? “বিষয়টিকে হালকা ভাবে নেবেন না। সলমন খান যদি বাঁচতে চান এবং বিশ্নোইদের সঙ্গে শত্রুতায় ইতি টানতে চান, তা হলে তাঁকে পাঁচ কোটি টাকা দিতে হবে। এই টাকা না দিলে সলমনের পরিণতি বাবা সিদ্দিকির চেয়েও খারাপ হবে।” এই হুমকি বার্তা আসার পরেই তদন্ত শুরু হয়েছে মুম্বই পুলিশের পক্ষ থেকে।

Advertisement

এর আগে বেশ কয়েক বছর আগে সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে অন্য একটি শর্ত দিয়েছিলেন লরেন্স বিশ্নোই। একটি কাজ করলেই সলমনকে ক্ষমা করা হবে বলে জানিয়েছিলেন। বিশ্নোইদের মুকাম মন্দিরে গিয়ে সকলের সামনে ক্ষমা চাইতে হবে সলমনকে। মানুষের ভাবাবেগে আঘাত করার দায় নিতে হবে। এই শর্ত দিয়েছিলেন তিনি। তবে ভাইজানের তরফ থেকে কোনও পদক্ষেপ দেখা যায়নি। বাবা সিদ্দিকির মৃত্যুর পরে সলমন ও তাঁর পরিবারের নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement