Mallika Sherawat

আতপ্ত মল্লিকার কোমরে রুটি সেঁকবেন নায়ক! গানের দৃশ্যে অভিনয়ের অভিজ্ঞতা কেমন ছিল?

‘মার্ডার’ ছবির নায়িকা মল্লিকাকে দীর্ঘদিন দেখা যায়নি বলিউডে। এ বার রাজ শাণ্ডিল্যর ছবি ‘ভিকি বিদ্যা কা উও ওয়ালা ভিডিয়ো’-তে দেখা যাবে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১১:৪২
Share:

নতুন ছবিতে দেখা যাবে মল্লিকা শেরাওয়াতকে। ছবি: সংগৃহীত।

চলচ্চিত্র জগতে নায়িকা বা নারী চরিত্রগুলির বেশির ভাগই ব্যবহৃত হয় শরীরী প্রদর্শনের জন্য। এমন অভিযোগ ওঠে বার বার। নারীকেন্দ্রিক ছবি বলিউডে প্রায় নেই বলে বার বার দাবি করেছেন কঙ্গনা রানাউত। গানের কথায় নারী সৌন্দর্য ব্যাখ্যা করতে গিয়ে ফুটে ওঠে কদর্য শরীর প্রদর্শন। এ বার এমনই অভিযোগ তুললেন স্বয়ং মল্লিকা শেরাওয়াতও।

Advertisement

‘মার্ডার’ ছবির নায়িকা মল্লিকাকে দীর্ঘদিন দেখা যায়নি বলিউডে। এ বার রাজ শাণ্ডিল্যর ছবি ‘ভিকি বিদ্যা কা উও ওয়ালা ভিডিয়ো’-তে দেখা যাবে তাঁকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি তাঁর অভিনয় জীবনের অভিজ্ঞতার কথা বলেন। সেখানেই এক দক্ষিণী পরিচালকের সঙ্গে কাজের অভিজ্ঞতা তুলে ধরেন। কাজের অভিজ্ঞতা বললেন ভুল হবে, কারণ মল্লিকার দাবি, পরিচালকের প্রস্তাব শুনেই তিনি কাজ না করার সিদ্ধান্ত নেন।

মল্লিকার দাবি, একটি দক্ষিণী ছবিতে গানের দৃশ্যে শুটিং করার কথা ছিল তাঁর। পরিচালক নাকি তাঁকে এসে বলেন, “আমরা দেখাব আপনি ঠিক কতটা ‘হট’। সেই জন্য গানের একটি গুরুত্বপূর্ণ দৃশ্যে নায়ক এসে আপনার কোমরে রুটি সেঁকে নেবেন।” মল্লিকা বলেন, “ভাবা যায়! একজন মহিলাকে ‘হট’ দেখানোর জন্য এই ভাবে ব্যবহার করতে চান ওঁরা।” এ ছবিতে কাজ করতে শেষ পর্যন্ত অস্বীকার করেন মল্লিকা।

Advertisement

শুধু তাই নয়, সাক্ষাৎকারে মল্লিকা দাবি করেন বলিউডে কাজ করার জন্যও যথেষ্ট কৌশল করে চলতে হয়। তাঁর দাবি, ‘চামচাগিরি’ না করলে ভাল কাজ পাওয়া যায় না। মল্লিকা বলেন, “কৌশল করে চলতে পারলে কাজ হারাতে হয়। আমি চাটুকারিতা করতে পারি না। এ ভাবে কাজ পেতে চাই-ও না।”

মল্লিকাকে বলিউডে দেখা গিয়েছে, ‘ডরনা জরুরি হ্যায়’, ‘কিস কিস কি কিসমত’, ‘মান গ্যায়ে মুঘল-ই-আজম’, ‘ওয়েলকাম’, ‘পেয়ার কে সাইড এফেক্‌টস’, ‘আগলি ঔর পাগলি’, ‘থ্যাঙ্ক ইউ’, ‘ডাবল ধামাল’-সহ বেশ কিছু ছবিতে। দু’টি চিনা ছবিতে কাজ করতেও দেখা গিয়েছে তাঁকে। ১১ অক্টোবর মুক্তি পেয়েছে ‘ভিকি বিদ্যা কা উও ওয়ালা ভিডিয়ো’।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement