Alia Bhatt

হলিউডে আর কাজ করতে যাওয়া হবে কি না জানেন না নিজেও! কোথায় বাধা জানালেন আলিয়া

২০২৩ সালের অগস্ট মাসে মুক্তি পেয়েছিল ‘হার্ট অফ স্টোন’। এ ছবির শুটিং যখন চলছিল তখনই অন্তঃসত্ত্বা ছিলেন নায়িকা। সমালোচক মহলে খুব সাড়া জাগাতে পারেনি এ ছবি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৪ ১০:৫৬
Share:

আবার কবে আলিয়া ভট্টকে দেখা যাবে হলিউডে ছবি: সংগৃহীত।

বলিউডের নায়িকারা হলিউডেও কাজ করে প্রশংসা কুড়োচ্ছেন ইদানীং। তাঁদের মধ্যে প্রথম সারিতে রয়েছেন প্রিয়ঙ্কা চোপড়া। দীপিকা পাড়ুকোনের সঙ্গে আলিয়া ভট্টও যোগ দিয়েছেন এই তালিকায়। অতীতে কাজ করেছেন শাবান আজ়মি, ঐশ্বর্যা রাই, ফ্রিডা পিন্টোরাও।

Advertisement

২০২৩ সালে মুক্তি পায় আলিয়া অভিনীত ছবি ‘হার্ট অফ স্টোন’। এ ছবির শুটিং যখন চলছিল তখনই অন্তঃসত্ত্বা ছিলেন নায়িকা। ২০২২ সালের নভেম্বরে জন্ম হয় আলিয়া-রণবীরের কন্যা রাহার। সন্তান জন্মের পর তেমন একটা বিরতি নেননি আলিয়া। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর ছবি ‘জিগরা’।

কিন্তু তার পর থেকেই প্রশ্ন উঠছে কবে আলিয়াকে ফের দেখা যাবে হলিউডে? এ বার সেই প্রসঙ্গে মুখ খুললেন আলিয়া। সম্প্রতি ননদ করিনা কপূর খানের সঙ্গে কথোপকথনে আলিয়া স্পষ্টই জানান, যখন তখন হলিউডে কাজ করতে চলে যাওয়া এখন আর তাঁর পক্ষে সম্ভব নয়। বোঝা যায় তাঁর ইঙ্গিত সংসার ও সন্তানের দিকেই।

Advertisement

আলিয়া বলেন, “আমি যে এ বিষয়ে ভাবছি না, তেমন নয়। তবে এটা সময়ের উপর নির্ভর করে। এই মুহূর্তে ব্যাগ গুছিয়ে তিন-চার মাসের জন্য শুটিংয়ে চলে যাওয়াটা কঠিন। এখন আর এ ভাবে দীর্ঘদিন বাইরে থাকতে পারি না।” আলিয়া স্পষ্ট জানান, তিনি কোনও সিদ্ধান্তই ঝোঁকের মাথায় নেন না। হলিউডে কাজ করা প্রসঙ্গে আলিয়া বলেন, “চিত্রনাট্য এবং সময়ের উপর নির্ভর করবে কাজটা করব কি না। ঝোঁকের মাথায় যে কোনও কাজ করব না। ব্যক্তিগত ও পেশাগত জীবনের উপর কী প্রভাব পড়বে সেটাও দেখতে হবে।”

যদিও এর আগে মেয়েকে দেখাশোনার বিষয়ে রণবীর কপূর কতটা পারদর্শী সে কথা জানিয়েছিলেন আলিয়া। এমনকি রণবীর নিজেও জানিয়েছিলেন তাঁরা দু’জনে একসঙ্গে কাজে যান না। একজন কাজে গেলে অন্যজন মেয়ের কাছে থাকার চেষ্টা করেন। এই প্রসঙ্গ তুলে আনেন করিনাও। তিনি মজা করেই আলিয়াকে বলেন, রণবীর নিশ্চয়ই খুব খুশি মনে বাড়িতে থেকে যাবে যদি আলিয়া কাজে যান। সম্মতি জানান আলিয়াও।

২০২৩ সালের অগস্ট মাসে মুক্তি পেয়েছিল ‘হার্ট অফ স্টোন’। সমালোচক মহলে খুব সাড়া জাগাতে পারেনি এ ছবি।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement