Dev-Rukmini

‘টেক্কা’র প্রদর্শনে রুক্মিণীর জোড়া চমক, মায়ার সঙ্গে দেখা মিলল বিনোদিনীর, দেব কী বললেন?

‘টেক্কা’র সঙ্গেই প্রকাশ্যে এল ‘বিনোদিনী: একটি নটীর উপাখ্যান’ ছবির প্রচার ঝলক। টেক্কার প্রিমিয়ারে আর কী কী হল?

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১২:১২
Share:

‘টেক্কা’র প্রিমিয়ারে উপস্থিতি ছবির কলাকুশলীরা। ছবি: সংগৃহীত।

মঙ্গলবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার একটি মাল্টিপ্লেক্সে চাঁদের হাট। শহরের রাস্তায় পঞ্চমীর জনজোয়ার। অন্য দিকে, সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ‘টেক্কা’ ছবির প্রিমিয়ার উপলক্ষে একে একে উপস্থিত হচ্ছেন তারকারা।

Advertisement

দেব অভিনীত কোনও ছবিতে ‘নায়ক’ যে তিনিই, তা অনুমেয়। কিন্তু এই ছবির ক্ষেত্রে নায়ক কে? ছবির প্রদর্শনের আগে দর্শকের সামনে ফাঁস করলেন রুক্মিণী মৈত্র। ছবিতে তিনি এসিপি মায়ার চরিত্রে অভিনয় করেছেন। প্রথাগত ভাবে ছবির টিম তখন নিজেদের পরিচিতি এবং ভূমিকা শোনাচ্ছে। রুক্মিণী বললেন, ‘‘আমি এই ছবির হিরো।’’ অভিনেত্রীর মন্তব্য শুনে দেবও ছেড়ে দেওয়ার পাত্র নন। তাঁর সরস মন্তব্য, ‘‘হিরোকে তো দেখেই নিয়েছেন! আর আমি এই ছবিতে খুব ছোট্ট একটা চরিত্রে অভিনয় করেছি।’’ আসলে ছবিতে দেব অভিনীত চরিত্র ইকলাককে কেন্দ্র করেই কাহিনি অগ্রসর হয়।

ছবির প্রদর্শনের আগে কলাকুশলীদের উপস্থিতিতে কেক কাটা হল। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের উপস্থিতি উদ্‌যাপনে বাড়তি চমক যোগ করল। প্রদর্শন উপলক্ষে উপস্থিত ছিলেন ইধিকা পাল, জন ভট্টাচার্য, স্নেহা বসু, সুজয়প্রসাদ চট্টোপাধ্যায় প্রমুখ। তবে ছবির প্রদর্শনে দর্শকের জন্য আরও একটি চমক অপেক্ষা করছিল। সম্প্রতি দেব প্রযোজিত এবং রুক্মিণী মৈত্র অভিনীত ‘বিনোদিনী: একটি নটীর উপাখ্যান’ ছবির মুক্তির দিন ক্ষণ প্রকাশ্যে এসেছে। আগামী জানুয়ারি মাসে মুক্তি পাবে ছবিটি। মঙ্গলবার ‘টেক্কা’র সঙ্গেই এই ছবির প্রচার ঝলক দেখলেন দর্শক।

Advertisement

‘টেক্কা’র প্রিমিয়ারে উপস্থিত দেব এবং রুক্মিণী। নিজস্ব চিত্র।

এর আগে রুক্মিণী জানিয়েছিলেন, সৃজিতের প্রস্তাবে প্রথমে তিনি ‘টেক্কা’য় অভিনয় করতে রাজি হননি। কিন্তু ছবির প্রদর্শনের পর দর্শকের প্রতিক্রিয়ায় আপ্লুত অভিনেত্রী। প্রকাশ্যে সৃজিতের কাছে ক্ষমাও চেয়ে নিলেন অভিনেত্রী। জানালেন, এই ছবি তার মুকুটে বিশেষ পালক হয়ে রয়ে যাবে। রুক্মিণীর সংযোজন, ‘‘বুঝতে পারছি, নিজেকে ছবির নায়ক বলে ঘোষণা করে ভুল করিনি।’’

দেবও একই ভাবে আপ্লুত। বললেন, ‘‘আমাদের টিম খুবই পরিশ্রম করে ছবিটা তৈরি করেছে। আমি সব সময়েই ভাল ছবি উপহার দেওয়ার চেষ্টা করি। আমি আশাবাদী, এই ছবিটা দর্শকের মন জয় করে নেবে।’’ মঙ্গলবার সকাল থেকেই সমাজমাধ্যমে ছবিতে দেবের অভিনয় নিয়ে চর্চা শুরু হয়েছিল। সন্ধ্যায় প্রেক্ষাগৃহে উপস্থিত দর্শকের সামনেই জানিয়ে দিলেন, খুব শীঘ্র নতুন ছবি নিয়ে হাজির হবেন তিনি। সেই ছবি যে ‘খাদান’, তা নিয়ে কোনও সন্দেহ নেই। আগামী বড়দিনে মুক্তি পাবে ছবিটি।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement