Avika Gor

দেশের বাইরে নিরাপত্তারক্ষীর অযাচিত ছোঁয়া, হেনস্থার শিকার ‘বালিকা বধূ’-খ্যাত অবিকা

দেশের বাইরে একটি শো করতে গিয়ে যৌন হেনস্থার শিকার অবিকা। কী হয়েছিল ‘বালিকা বধূ’-খ্যাত অভিনেত্রীর সঙ্গে?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জুন ২০২৪ ২০:৩২
Share:

অবিকা গোর। ছবি: সংগৃহীত।

জোড়া ভুরু, সারল্যে মাখা সেই চেহারা আজও হিন্দি ধারাবাহিকের দর্শকদের চোখে লেগে। কিন্তু ‘বালিকা বধূ’-র আনন্দী এখন কেবল অবিকা গোর। ২০০৮ থেকে ২০১০ অবধি তিনি ছিলেন ‘বালিকা বধূ’। সে দিনের কিশোরী এখন যুবতী। বেশ কিছু সিনেমায় কাজ করেছেন। এছাড়াও একাধিক শো করেন। দেশের বাইরে এমনই একটি শো করতে গিয়ে যৌন হেনস্থার শিকার অবিকা। তাঁর নিরাপত্তারক্ষীর ছোঁয়াতেই অস্বস্তিতে পড়েন অভিনেত্রী।

Advertisement

কাজাখস্তানে একটি অনুষ্ঠান করতে যান অবিকা। মঞ্চের দিকে এগিয়ে যাওয়ার সময় এক জন দেহরক্ষী তাঁকে অশালীন ভাবে স্পর্শ করেছিলেন। প্রথমটায় বুঝতে পারেননি অবিকা। দ্বিতীয় বার একই ঘটনা ঘটে। পিছন থেকে তাঁকে স্পর্শ করার চেষ্টা করেন তাঁর নিরাপত্তাকর্মীদের এক জন। দ্বিতীয় বার ঘটনাটি ঘটলে তাঁর হাত ধরে নেন অবিকা। সেই নিরাপত্তারক্ষী অবিকার কাছে পরে ক্ষমা চেয়ে নেন। তবে ঘটনার আকস্মিকতা হতবাক করেছিল অবিকাকে।

অভিনেত্রী এক সাক্ষাৎকারে বলেন, ‘‘আমার স্পষ্ট মনে আছে, কেউ এক জন আমাকে পিছন থেকে স্পর্শ করেছিলেন। পিছন ফিরে দেখি, আমার নিরাপত্তারক্ষীরাই রয়েছেন। আমি যখন মঞ্চে যাচ্ছিলাম, ফের সেই অশালীন স্পর্শ। পিছনে ফিরতে ওই নিরাপত্তারক্ষীকেই দেখতে পাই।’’

Advertisement

অবিকা আরও বলেন, ‘‘আমি ওই ব্যক্তির হাত চেপে ধরি। যখন ওই ব্যক্তির দিকে তাকিয়ে বললাম, ‘এটা কী হচ্ছে?’ তিনি ক্ষমা চেয়ে নেনে। তখন আর কী-ই বা করতে পারতাম অচেনা দেশে। ভাষাও জানি না সেখানকার। ছেড়ে দিই তাঁকে।’’ অবিকা জানান, এখন পরিস্থিতি বদলেছে, এই ধরনের ঘটনা কী ভাবে সামলাতে হয়, তা তিনি জানেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement