Tilottama Shome

‘আমার হাত আঁকড়ে ধরে...’, দিল্লির রাস্তায় ‘ভয়াবহ’ হেনস্থার কথা জানালেন বাঙালি অভিনেত্রী

তিলোত্তমা জানান, এক দিন সন্ধ্যায় বাসের জন্য অপেক্ষা করছিলেন তিলোত্তমা। কিন্তু দুর্ভাগ্যবশত, কোনও বাস পাচ্ছিলেন না তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ জুলাই ২০২৪ ১৭:৪৭
Share:

তিলোত্তমা সোম। ছবি: সংগৃহীত।

দিল্লি শহর কি মহিলাদের জন্য নিরাপদ? এ প্রশ্ন দীর্ঘ দিনের। নির্ভয়া কাণ্ড সেই প্রশ্নের এমন উত্তর দিয়েছিল, সারা দেশ স্তম্ভিত হয়ে গিয়েছিল।

Advertisement

এ বার বাঙালি অভিনেত্রী তিলোত্তমা সোম সেই দিল্লি শহরেরই এক ভয়ঙ্কর অভিজ্ঞতা ভাগ করে নিলেন সংবাদমাধ্যমের সঙ্গে। তার ফলে আবার প্রশ্ন উঠল দিল্লি শহরের নিরাপত্তা নিয়ে।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিলোত্তমা জানান, এক সন্ধ্যায় বাসের জন্য অপেক্ষা করছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্যবশত, কোনও বাস পাচ্ছিলেন না। এ দিকে অন্ধকার গাঢ় হতে থাকে। হঠাৎ একটি গাড়ি এসে দাঁড়ায় তাঁর সামনে। গাড়ি থেকে ছ’জন পুরুষ নেমে আসে। নিরাপত্তার জন্য স্বাভাবিক ভাবেই তাঁদের থেকে নিজেকে কিছুটা দূরে সরিয়ে নেন তিলোত্তমা। আর তার পরেই অভিনেত্রীকে নিশানা করে ওই ছ’জন পুরুষ।

Advertisement

তিলোত্তমা বলেন, “এর পরেই আমাকে মৌখিক ভাবে হেনস্থা করতে শুরু করে ওরা। ওদের মধ্যে একজন পাথরও ছোড়ে। আরও একটু দূরে সরে যাই আমি। বুঝতে পারি, এখান থেকে দ্রুত আমাকে চলে যেতে হবে। কিন্তু ছুটে পালালে ওরা আমার পিছু নেবে।” বাধ্য হয়ে রাস্তার বেশ খানিকটা মাঝে এসে দাঁড়ান তিলোত্তমা। কিন্তু কোনও গাড়িই দাঁড়াচ্ছিল না। অবশেষে দেখেন একটি গাড়ি এসে দাঁড়িয়েছে। গাড়ির সামনের আসনে গিয়ে বসেন তিনি। কিন্তু বুঝতে পারেননি, তাঁর জন্য আরও বিপদ অপেক্ষা করছে।

বাঙালি অভিনেত্রীর কথায়, “কিছুটা দূরে এগিয়ে যাওয়ার পরই। গাড়ির চালকের আসনে বসে থাকা সেই ব্যক্তি আমার হাত আঁকড়ে ধরে। তার পরেই নিজের প্যান্টের চেন খুলে ফেলে সে। আমি বুঝতে পারি, আমার সঙ্গে কী হতে চলেছে। সঙ্গে সঙ্গে আমি অজান্তেই লোকটিকে মেরে দিই। কী ভাবে মারি, আমার মনে নেই। কিন্তু লোকটি গাড়ি থামাতে বাধ্য হয়। নিজেই আমাকে গাড়ি থেকে নেমে যেতে বলে সে।” কোনও রকমে বাঁচলেও, সেই ঘটনায় একেবারে স্তব্ধ হয়ে গিয়েছিলেন তিলোত্তমা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement