WBERC Recruitment 2024

পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশনে কর্মখালি, কোন কোন পদে চাকরির সুযোগ?

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২৪ ১৬:০৮
Share:

পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশন। সংগৃহীত ছবি।

রাজ্যে পশ্চিমবঙ্গ বিদ্যুৎ নিয়ন্ত্রক কমিশন বা ওয়েস্ট বেঙ্গল ইলেক্ট্রিসিটি রেগুলেটরি কমিশন (ডব্লিউবিইআরসি)-এ উচ্চপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে কমিশনের তরফে। জানানো হয়েছে, সমস্ত পদে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য ইতিমধ্যেই অফলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

কমিশনে নিয়োগ হবে কনসালট্যান্ট (রেগুলেটরি অ্যাফেয়ার্স) এবং জুনিয়র কনসালট্যান্টস (রেগুলেটরি অ্যাফেয়ার্স) পদে। বিজ্ঞপ্তিতে শূন্যপদের সংখ্য়া বা আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। তবে জানানো হয়েছে, সমস্ত পদে চুক্তির ভিত্তিতে ছ’মাসের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর তাঁদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। কনসালট্যান্ট (রেগুলেটরি অ্যাফেয়ার্স) এবং জুনিয়র কনসালট্যান্টস (রেগুলেটরি অ্যাফেয়ার্স) পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ১,৫০,০০০ টাকা এবং ৭৫,০০০ টাকা প্রতি মাসে।

কনসালট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের এআইসিটিই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রিক্যাল বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। সেই সঙ্গে বিদ্যুৎশক্তি ক্ষেত্রে ন্যূনতম ১৫ বছর কাজের অভিজ্ঞতাও থাকতে হবে। প্রয়োজন, ম্যানেজার পদে চাকরির পাঁচ বছরের অভিজ্ঞতাও। একই ভাবে অন্য পদটিতে আবেদনের জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন ১৭ সেপ্টেম্বর বিকেল ৫টা। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের কমিশনের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement