CID Recruitment 2024

সিআইডিতে চাকরির সুযোগ, কম্পিউটার সায়েন্সে থাকতে হবে মাস্টার্স ডিগ্রি

সেন্ট্রাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-তে বিশেষজ্ঞ হিসাবে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের ১.৫ লক্ষ টাকা মাসিক সাম্মানিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৪ ১৫:৪৬
Share:

সেন্ট্রাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। ছবি: সংগৃহীত।

রাজ্যের তদন্তকারী সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে সেন্ট্রাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)-র তরফে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, সংস্থার তরফে মোবাইল ফরেন্সিক এক্সপার্ট, নেটওয়ার্ক ফরেন্সিক এক্সপার্ট, ম্যালঅয়্যার ফরেন্সিক এক্সপার্ট, ক্লাউড ফরেন্সিক এক্সপার্ট, ক্রিপ্টো অ্যানালিস্ট, ডিস্ক ফরেন্সিক এক্সপার্ট হিসাবে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ন’টি।

Advertisement

কম্পিউটার সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন উল্লিখিত পদের জন্য গ্রহণ করা হবে। এ ছাড়াও কম্পিউটার অ্যাপ্লিকেশন, ইলেক্ট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। তবে, তাঁদের এক থেকে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সংশ্লিষ্ট পদে কাজের জন্য ১.৫ লক্ষ টাকা মাসিক সাম্মানিক হিসাবে ধার্য করা হয়েছে। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য সমস্ত পদে নিয়োগ করা হবে। তবে কত দিনের বা মাসের চুক্তিতে কাজ করতে হবে, তা বিজ্ঞপ্তিতে বলা হয়নি। স্ক্রিনিং টেস্ট, ইন্টারভিউ কিংবা প্রফিশিয়েন্সি টেস্টের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

Advertisement

উল্লিখিত পদের জন্য আবেদন গ্রহণ করা হবে শুধুমাত্র অনলাইনেই। এর জন্য সিআইডি-র ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিন। সেখানে দেওয়া নিয়মাবলি অনুযায়ী আবেদন পাঠাতে হবে। আবেদন করা যাবে ১১ জুলাই থেকে ১০ অগস্ট পর্যন্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement