WBUAFS Recruitment 2024

কেন্দ্রের অর্থপুষ্ট প্রকল্পে রাজ্যের বিশ্ববিদ্যালয়ে কাজের সুযোগ, নেট উত্তীর্ণরা করতে পারবেন আবেদন

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা প্রকল্পে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই প্রকল্পে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৫:০০
Share:

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

সদ্যই নেট পাশ করেছেন? এমন ব্যক্তিদের কাজের সুযোগ করে দিচ্ছে পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিশ্ববিদ্যালয়। এই মর্মে সদ্যই বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে বলা হয়েছে, "ডেভেলপমেন্ট অফ ডোপড বায়োঅ্যাক্টি গ্লাস কোটেট এগশেল মেমব্রেন ফর ডায়াবেটিক বার্ণ উন্ড হিলিং" শীর্ষক প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। শূন্যপদ একটি।

Advertisement

মাইক্রোবায়োলজি, বায়োটেকনোলজি, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং, ভেটেরিনারি সার্জার অ্যান্ড রেডিয়োলজি বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন এবং ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিকে বেছে নেওয়া হবে। তাঁকে চুক্তির নিরিখে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-র অর্থপুষ্ট এই প্রকল্পে কাজ করতে হবে।

সংশ্লিষ্ট কাজের জন্য প্রতি মাসে তাঁকে ৩১ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। আগ্রহীদের সরাসরি ইন্টারভিউ দেওয়ার জন্য প্রতিষ্ঠানের ঠিকানায় উপস্থিত থাকতে হবে। এর জন্য আলাদা করে কোনও আবেদনপত্র গ্রহণ করা হবে না। তবে যাঁরা অন্য কোনও সংস্থায় বর্তমানে কর্মরত রয়েছেন, তাঁরা ইন্টারভিউয়ের দিন সেই সংস্থা দ্বারা অনুমোদিত একটি নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) সঙ্গে রাখবেন।

Advertisement

সংশ্লিষ্ট কাজে কর্মী বেছে নেওয়া প্রক্রিয়া শুরু হবে ৩ জুলাই। ওই দিন বেলা ১১টা থেকে ইন্টারভিউতে আগ্রহীদের উপস্থিত থাকতে হবে। সঙ্গে জীবনপঞ্জির পাঁচটি কপি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের শংসাপত্রের মতো গুরুত্বপূর্ণ নথি সঙ্গে রাখতে হবে। তবে এই বিষয়ে আরও তথ্য জানতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement