Government jobs after 10th

সুপ্রিম কোর্টে কর্মখালি, দশম উত্তীর্ণ এবং অভিজ্ঞ রন্ধনশিল্পীর জন্য কাজের সুযোগ

জুনিয়র কোর্ট অ্যাটেন্ড্যান্ট হিসাবে কর্মী প্রয়োজন। কুকিং বা কালিনারি আর্টে ডিপ্লোমা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৪:৫০
Share:

সুপ্রিম কোর্ট। ছবি: সংগৃহীত।

সুপ্রিম কোর্টে কাজের সুযোগ। এই মর্মে সদ্য প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দশম উত্তীর্ণ হয়েছেন, এমন অভিজ্ঞ রন্ধনশিল্পীদের জুনিয়র কোর্ট অ্যাটেন্ড্যান্ট হিসাবে নিয়োগ করা হবে। শূন্যপদ ৮০টি।

Advertisement

ওই কাজের জন্য কুকিং কিংবা কালিনারি আর্টে ন্যূনতম এক বছরের ডিপ্লোমা করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। অন্তত তিন বছর কোনও স্বীকৃত সরকারি দফতর বা হোটেলে রন্ধনশিল্পী হিসাবে কাজ করে থাকলে নিয়োগে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বয়স ১৮ থেকে ২৭ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের প্রতি মাসে ৪২,২১০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য লিখিত পরীক্ষা, প্র্যাকটিক্যাল ট্রেড স্কিল টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

Advertisement

কলকাতা-সহ মোট ১৬টি রাজ্যের ১৭টি কেন্দ্রে হবে পরীক্ষা। আবেদনকারীরা নিজের পছন্দের তিনটি কেন্দ্র বেছে নেওয়ার সুযোগ পাবেন। আবেদনকারীদের অনলাইনে নাম নথিভুক্ত করতে হবে। ১২ সেপ্টেম্বরের মধ্যে জমা দিতে হবে আবেদনপত্র। আবেদনমূল্য ৪০০ টাকা। আবেদন এবং নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলি জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement