Sahitya Akademi Recruitment 2024

সাহিত্য অকাদেমিতে কাজের সুযোগ, কোন কোন পদে চলছে নিয়োগ?

ডেপুটি সেক্রেটারি-সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে নিযুক্তরা প্রতি মাসে ২ লক্ষ টাকা আয়ের সুযোগ পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২৪ ১৭:১৯
Share:

সাহিত্য অকাদেমি। ছবি: সংগৃহীত।

সাহিত্য অকাদেমিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে বলা হয়েছে, ডেপুটি সেক্রেটারি, রিজিওনাল সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট এডিটর, পাবলিকেশন অ্যাসিস্ট্যান্ট, সাব এডিটর, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার, প্রুফ রিডার কাম জেনারেল অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র ক্লার্ক এবং মাল্টি টাস্কিং স্টাফ পদে কর্মী প্রয়োজন। তাঁদের নয়া দিল্লি, মুম্বই এবং বেঙ্গালুরুর দফতরে কাজ করতে হবে। শূন্যপদ ১২টি।

Advertisement

নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ৬৭,৭০০ টাকা-২,০৮,৭০০ টাকা বেতনক্রমে সাম্মানিক দেওয়া হবে। স্টেনোগ্রাফার, প্রুফ রিডার কাম জেনারেল অ্যাসিস্ট্যান্ট, জুনিয়র ক্লার্ক এবং মাল্টি টাস্কিং স্টাফ পদে অনূর্ধ্ব ৩০ বছর; পাবলিকেশন অ্যাসিস্ট্যান্ট, সাব এডিটর, প্রোগ্রাম অ্যাসিস্ট্যান্ট পদে অনূর্ধ্ব ৩৫ বছর; অ্যাসিস্ট্যান্ট এডিটর পদে অনূর্ধ্ব ৪০ বছর এবং ডেপুটি সেক্রেটারি, রিজিওনাল সেক্রেটারি পদে অনূর্ধ্ব ৫০ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

উল্লিখিত পদে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন থেকে শুরু করে ডক্টরাল ডিগ্রিধারীরা কাজের সুযোগ পাবেন। এ ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা থাকা আবশ্যক। যোগ্যতা সংক্রান্ত বিশদ তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

Advertisement

আগ্রহীদের প্রতিটি পোস্টের জন্য ডাকযোগে আলাদা আলাদা করে আবেদনপত্র পাঠাতে হবে। সঙ্গে পাঠাতে হবে ছবি, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র-সহ অন্যান্য নথি। ১৭ অগস্ট এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল। তার ৩০ দিনের মধ্যে, অর্থাৎ ১৬ সেপ্টেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement