Shyama Prasad Mukherjee Port Recruitment 2024

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে স্পোর্টস অফিসার-সহ নানা পদে কর্মখালি, শূন্যপদ কতগুলি?

স্পোর্টস অফিসার পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৭৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৮:২৪
Share:

প্রতীকী চিত্র।

শ্যামাপ্রসাদ মুখার্জি পোর্টে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এ সংক্রান্ত নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে পোর্টের তরফে। তাতে জানানো হয়েছে, পোর্টের কলকাতা ডক সিস্টেমের জন্য এই নিয়োগ। তিনটি ভিন্ন পদে কাজের সুযোগ রয়েছে। সমস্ত পদে নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য আগ্রহীদের থেকে অফলাইনে আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

পোর্টের কলকাতা ডক সিস্টেমে অফিসার অন স্পেশ্যাল ডিউটি (মেটিরিয়ালস ম্যানেজমেন্ট), ল্যান্ড রেভিনিউ অফিসার এবং স্পোর্টস অফিসার পদে নিয়োগ হবে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। ল্যান্ড রেভিনিউ অফিসার পদে এক বছরের চুক্তিতে কর্মী নিয়োগ করা হলেও বাকি পদগুলিতে নিযুক্তদের চুক্তির মেয়াদ তিন বছর। অফিসার অন স্পেশ্যাল ডিউটি (মেটিরিয়ালস ম্যানেজমেন্ট), ল্যান্ড রেভিনিউ অফিসার এবং স্পোর্টস অফিসার পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স যথাক্রমে ৩৫, ৬২ এবং ৫০ বছরের মধ্যে হতে হবে। অফিসার অন স্পেশ্যাল ডিউটি (মেটিরিয়ালস ম্যানেজমেন্ট) এবং ল্যান্ড রেভিনিউ অফিসার পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৫৭ হাজার টাকা। অন্য দিকে, স্পোর্টস অফিসার পদে নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৭৫ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

স্পোর্টস অফিসার পদের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফিজ়িক্যাল এডুকেশন বা স্পোর্টস ম্যানেজমেন্টে স্নাতক বা স্নাতকোত্তরোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, জাতীয় স্তরে কোনও খেলায় নিজের রাজ্যের হয়ে প্রতিনিধিত্ব করার অভিজ্ঞতাও থাকতে হবে। উল্লেখ্য, শুধু মাত্র অবসরপ্রাপ্ত সরকারি কর্মীরাই ল্যান্ড রেভিনিউ অফিসার পদে আবেদন করতে পারবেন। একই ভাবে বাকি পদগুলির জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

Advertisement

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ২০ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও জানতে পোর্টের ওয়েবসাইট থেকে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement