St. Xaviers College Recruitment 2024

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, কোন কোন বিভাগের জন্য?

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বাধিক বয়স হতে হবে যথাক্রমে ৫৫, ৫০ এবং ৪৫ বছর।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৪ ১৭:৪০
Share:

সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়, কলকাতা। সংগৃহীত ছবি।

রাজারহাটের সেন্ট জেভিয়ার্স বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিষয় পড়ানোর জন্য বিবিধ পদে শিক্ষক নিয়োগ করা হবে। নিযুক্তদের বিশ্ববিদ্যালয়ের নানা ফ্যাকাল্টি ছাড়াও বিশ্ববিদ্যালয় অধীনস্থ স্কুলগুলিতে পড়াতে হবে। এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদনপত্র জমা নেওয়া হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে। বিশ্ববিদ্যালয় অধীনস্থ জেভিয়ার বিজ়নেস স্কুল, জেভিয়ার ল’ স্কুল, ফ্যাকাল্টি অফ কমার্স অ্যান্ড ম্যানেজমেন্ট, ফ্যাকাল্টি অফ আর্টস অ্যান্ড সোশ্যাল স্টাডিজ়-এ নিযুক্তদের ম্যানেজমেন্ট, আইন, বাণিজ্য, মাস কমিউনিকেশন এবং ইংরেজি মতো বিষয়গুলি পড়াতে হবে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের বিষয়ে কিছু জানানো হয়নি।

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে আবেদনের জন্য প্রার্থীদের সর্বাধিক বয়স হতে হবে যথাক্রমে ৫৫, ৫০ এবং ৪৫ বছর। তবে শর্তবিশেষে বয়সের ছাড়ও থাকবে। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ১,৪৪,২০০ টাকা, ১,৩১,৪০০ টাকা এবং ৫৭,৭০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও অন্যান্য সুযোগসুবিধা মিলবে।

Advertisement

প্রতি পদে আবেদনের জন্য ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) নির্ধারিত নিয়ম মেনেই যোগ্যতার মাপকাঠি স্থির করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের এর জন্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত লিঙ্কে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। এর পর আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও ডাকযোগে পাঠিয়ে দিতে হবে। অনলাইন এবং অফলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ১৫ এবং ১৮ সেপ্টেম্বর। এর পর সমস্ত পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement