NITTTR Kolkata Jobs

জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে, কাদের নিয়োগ করা হবে?

আন্তর্জাতিক প্রকল্পে কাজের জন্য কর্মী প্রয়োজন। নিযুক্ত ব্যক্তিরা প্রতি মাসে ৩১ হাজার টাকা ভাতা (স্টাইপেন্ড) হিসাবে পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৪ ১৭:১৭
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিং অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মখালি। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিং অ্যান্ড রিসার্চ, কলকাতার একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। তবে ওই কাজের জন্য কত জনকে নিয়োগ করা হবে, এ বিষয়ে কোনও তথ্য পেশ করা হয়নি।

Advertisement

মোট এক বছরের চুক্তিতে একটি ইন্দো-বেলজিয়ান গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। যে প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, তার নাম ‘ইম্প্রুভড ডিটেকশন অফ প্যাথোজেনিক স্ট্রেনস ফ্রম মেটাজিনোমিক্স ডেটা’। কাজের জন্য প্রতি মাসে ৩১ হাজার টাকা দেওয়া হবে।

সংশ্লিষ্ট কাজের জন্য স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের কাছ থেকে আবেদন চাওয়া হয়েছে। তাঁদের বায়োলজিক্যাল সায়েন্সেস, মাইক্রোবায়োলজি, কম্পিউটেশনাল বায়োলজি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইনফরমেশন টেকনোলজি বিষয়ের মধ্যে যে কোন একটিতে ওই যোগ্যতা থাকা প্রয়োজন। তবে বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং, টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরাও উল্লিখিত কাজের জন্য আবেদনের সুযোগ পাবেন।

Advertisement

তবে এ ক্ষেত্রে তাঁদের বায়োটেকনোলজি এলিজিবিলিটি টেস্ট (বেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণ হতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণদেরও শর্তসাপেক্ষে কাজের সুযোগ দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে।

২৬ অগস্টের মধ্যে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের নাম প্রকাশ করা হবে ৩ সেপ্টেম্বর। ১২ সেপ্টেম্বর ইন্টারভিউয়ের মাধ্যমে তাঁদের যোগ্যতা যাচাই করা হবে। তাই উল্লিখিত কাজে নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্যের জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement