ICAR - IARI Recruitment 2024

সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ কেন্দ্রীয় গবেষণা প্রতিষ্ঠানে, কারা আবেদন করবেন?

ইমেল মারফত আগ্রহীদের আবেদন গ্রহণ করা হবে। সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের জন্য মাসে ৩১ হাজার টাকা দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৪ ১২:৫০
Share:

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় গবেষণা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের ডিভিশন অফ জেনেটিক্সের একটি গবেষণা প্রকল্পে সিনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। ওই কাজে এক জনকে নিয়োগ করা হবে।

Advertisement

জেনেটিক্স, প্লান্ট ব্রিডিং, এগ্রিকালচারাল বটানি, প্লান্ট বায়োটেকনোলজিতে স্নাতকোত্তর যোগ্যতা থাকলে আবেদন করা যাবে। তবে এ ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণকে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

সিনিয়র রিসার্চ ফেলোশিপের জন্য নির্বাচিত ব্যক্তিকে প্রতি মাসে ৩১ হাজার পারিশ্রমিক দেওয়া হবে। তাঁর বয়স হতে হবে ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। এ ছাড়াও ফিল্ড ক্রপ ব্রিডিং এবং বায়োইনফরমেটিক্স নিয়ে আগে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

Advertisement

ইমেল মারফত আগ্রহীদের আবেদনপত্র জমা দিতে হবে। ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য। তবে আবেদনপত্র এবং অন্যান্য নথি পিডিএফ ফরম্যাটে পাঠাতে হবে। এই বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement