IACS Recruitment 2024

যাদবপুরের আইএসিএসে গবেষণার কাজের সুযোগ, কারা আবেদন করতে পারবেন?

কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)-এর নির্ধারিত নিয়ম মেনেই আবেদনকারীদের জন্য বয়ঃসীমা এবং নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ ধার্য করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৭:০৬
Share:

আইএসিএস। সংগৃহীত ছবি।

সেল থেরাপি নিয়ে গবেষণাধর্মী কাজ হবে যাদবপুরের কেন্দ্রীয় গবেষণা প্রতিষ্ঠানে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। তাতে জানানো হয়েছে, গবেষণা প্রকল্পটি স্বল্পমেয়াদি। সেখানে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। প্রকল্পের জন্য আর্থিক অনুদান দেবে একটি কেন্দ্রীয় সংস্থা। প্রকল্পের কাজে ইচ্ছুক প্রার্থীদের অনলাইনে আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের স্কুল অফ মেটিরিয়াল সায়েন্সে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটি কেন্দ্রীয় সংস্থা সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর সায়েন্টিফিক অ্যান্ড ইউজ়ফুল প্রোফাউন্ড রিসার্চ অ্যাডভান্সমেন্ট (সুরপা)-এর অর্থপুষ্ট। প্রকল্পটির নাম—’ডিজ়াইনিং সাউন্ড-রেসপন্সিভ ন্যানোড্রাগ ফর সেল থেরাপি’।

প্রকল্পটিতে রিসার্চ অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদ একটি। প্রকল্পের জন্য প্রথমে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। তবে গবেষণার কাজ শেষ না হলে নিযুক্তকে এই পদে বহাল রাখা হবে।

Advertisement

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কেন্দ্রীয় বিজ্ঞান এবং প্রযুক্তি বিভাগ (ডিএসটি)-এর নির্ধারিত নিয়ম মেনেই আবেদনকারীদের জন্য বয়ঃসীমা এবং নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ ধার্য করা হয়েছে।

যাঁদের কেমিস্ট্রিতে পিএইচডি-র পাশাপাশি সারফেস কেমিস্ট্রি অফ ন্যানোপার্টিকল নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁরা এই প্রকল্পের কাজে আবেদন করতে পারবেন।

এর জন্য আগ্রহীদের আবেদনপত্র এবং জীবনপঞ্জি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে দিতে হবে। আগামী ৭ জুলাই আবেদনের শেষ দিন। আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক পর্যায়ের বাছাই প্রক্রিয়া সম্পন্ন হবে। এর পর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য বেছে নেওয়া হবে। ইন্টারভিউ হবে আগামী ৮ এবং ৯ জুলাই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement