Kalyani University Recruitment 2024

নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, কোন বিষয়ের জন্য?

নিযুক্তদের সংশ্লিষ্ট বিভাগে এমএ এবং এমএসসি-র প্রথম এবং তৃতীয় সিমেস্টারের ক্লাস নিতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৪ ১৪:০৩
Share:

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

নদিয়ার কল্যাণী বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ। শুক্রবার এই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে অস্থায়ী ভাবে শিক্ষক নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে অতিথি শিক্ষক বা গেস্ট টিচার পদে। মোট শূন্যপদের সংখ্যা তিন। বিশ্ববিদ্যালয়ের ভূগোল বিভাগের জন্য এই নিয়োগ। নিযুক্তদের সংশ্লিষ্ট বিভাগে এমএ এবং এমএসসি-র প্রথম এবং তৃতীয় সিমেস্টারের ক্লাস নিতে হবে। প্রতি সপ্তাহে মোট ছ’টি ক্লাস থাকবে। এর মধ্যে প্রতি দিন তিনটি ক্লাস এবং প্রতি সিমেস্টারে সর্বাধিক ৪০টি ক্লাস নিতে হবে তাঁদের।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়ঃসীমা অথবা নিযুক্তদের পারিশ্রমিকের বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে কিছু উল্লেখ করা হয়নি। শুধু শিক্ষাগত যোগ্যতার মাপকাঠির বিষয়ে জানানো হয়েছে। সেই অনুযায়ী, যাঁদের ভূগোলে এমএ বা এমএসসি ডিগ্রির পাশাপাশি নেট/ স্লেট/ সেট উত্তীর্ণ হওয়ার শংসাপত্র এবং পিএইচডি রয়েছে, তাঁরা সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য যোগ্য বলে বিবেচিত হবেন।

Advertisement

আগ্রহীদের এর জন্য আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে দিতে হবে। আগামী ৪ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। নিয়োগের ইন্টারভিউয়ের দিনক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। এই বিষয়ে বাকি তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement