EIL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ইঞ্জিনিয়ার্স ইন্ডিয়া লিমিটেডে কর্মখালি, নিয়োগ ৭৭টি শূন্যপদে

বিভিন্ন পদে ইন্টারভিউ বা ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৪ ১৮:০১
Share:

প্রতীকী চিত্র।

রাষ্ট্রায়ত্ত সংস্থা ইঞ্জিনিয়ার্স ইন্ডিয়া লিমিটেড (ইআইএল)-এ কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সংস্থার তরফে। তাতে জানানো হয়েছে, সংস্থার বিভিন্ন ক্ষেত্রে অভিজ্ঞ এবং পেশাদার কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এই প্রক্রিয়া।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ইঞ্জিনিয়ার/ অফিসার/ সায়েন্টিফিক অফিসার/ আর্কিটেক্ট, ডেপুটি ম্যানেজার, ম্যানেজার, সিনিয়র ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার পদে। মোট শূন্যপদের সংখ্যা ৭৭। সংস্থার যে সমস্ত ক্ষেত্রে কাজের সুযোগ রয়েছে, সেগুলি হল— কেমিক্যাল, মেকানিক্যাল, ইলেক্ট্রিক্যাল, আর্কিটেকচার, কেমিস্ট্রি, কনস্ট্রাকশন, সিভিল, কেমিস্ট্রি, ফিন্যান্স, লাইব্রেরি এবং প্রজেক্টস। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ২৮ অথবা ৪০ বছর।

ইঞ্জিনিয়ার/ অফিসার/ সায়েন্টিফিক অফিসার/ আর্কিটেক্ট, ডেপুটি ম্যানেজার, ম্যানেজার, সিনিয়র ম্যানেজার, ডেপুটি জেনারেল ম্যানেজার পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে যথাক্রমে ৬০,০০০-১,৮০,০০০ টাকা, ৭০,০০০-২,০০,০০০ টাকা, ৮০,০০০-২,২০,০০০ টাকা, ৯০,০০০-২,৪০,০০০ টাকা এবং ১,২০,০০০-২,৮০,০০০ টাকা। নিযুক্তদের কলকাতা-সহ অন্যান্য শহরে পোস্টিং দেওয়া হবে।

Advertisement

সিনিয়র ম্যানেজার (কেমিক্যাল-প্রসেস) পদে আবেদন জানাতে চাকরিপ্রার্থীদের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিই/ বিটেক/ বিএসসি (ইঞ্জিনিয়ারিং)-এ ন্যূনতম ৬৫ শতাংশ নম্বর থাকতে হবে। এর পর ১২ বছরের পেশাগত অভিজ্ঞতা থাকাও জরুরি। একই ভাবে অন্য পদগুলির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

বিভিন্ন পদে ইন্টারভিউ বা ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ৪ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement