ICAR Recruitment 2024

ভূগোলে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নদের আইসিএআর অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস, ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ অধীনস্থ এই সংস্থার তরফে রাজ্য সরকার অর্থপুষ্ট প্রকল্পে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২৪ ১৫:৫৪
Share:

সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারস। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেন্ট্রাল রিসার্চ ইনস্টিটিউট ফর জুট অ্যান্ড অ্যালায়েড ফাইবারসের ওয়েবসাইটে। তাতে বলা হয়েছে, জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে একটি গবেষণা প্রকল্পে কাজ করতে হবে। ওই প্রকল্পে আর্থিক অনুদান দিয়েছে রাজ্য সরকারের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি (ডিএসটিবিটি)। শূন্যপদ একটি।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে যে প্রকল্পে কাজ করতে হবে, তার নাম হল ‘অ্যাসেসমেন্ট অফ ভালনারেবিলিটি অফ জুট প্রোডাকশন টু ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ইটস মিটিগেশন স্ট্র্যাটেজিস ডেভেলপমেন্ট ইউজিং রিমোট সেন্সিং অ্যান্ড জিআইএস ইন ওয়েস্ট বেঙ্গল’।

ওই কাজের জন্য পদপ্রার্থীদের ভূগোল, জিও ইনফরমেটিক্স, এগ্রিকালচারাল মেটেরোলজি অ্যান্ড ফিজ়িক্স, সয়েল সায়েন্স, অ্যাগ্রোনমি, কম্পিউটার সায়েন্স বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন হতে হবে। ২১ থেকে ৩৫ বছর বয়সি প্রার্থীরা উল্লিখিত কাজের জন্য আবেদন করতে পারবেন। তবে মহিলা প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে নিযুক্ত ব্যক্তিকে ২৫ হাজার মাসিক পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। চুক্তির নিরিখে সংশ্লিষ্ট বিভাগে তাঁকে কাজ করতে হবে। সংস্থার ব্যারাকপুরের দফতরে ওই ব্যক্তির কর্মস্থল হবে।

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। ৫ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, স্বপ্রত্যয়িত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং আনুষঙ্গিক গবেষণা প্রবন্ধের নথি জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের ইমেল মারফত ইন্টারভিউয়ের সমস্ত তথ্য জানিয়ে দেওয়া হবে। ইন্টারভিউ নেওয়া হবে ১০ জুলাই। এ বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement