DRDO Jobs 2024

ডিআরডিও অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ নেট-গেট উত্তীর্ণদের

টার্মিনাল ব্যালিস্টিক রিসার্চ ল্যাবরেটরি, ডিআরডিও অধীনস্থ এই সংস্থায় কর্মখালি রয়েছে। জুনিয়র রিসার্চ ফেলো হিসাবে সংস্থার মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং রসায়ন বিভাগে কাজের জন্য কর্মী প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৫:৪৬
Share:

টার্মিনাল ব্যালিস্টিক রিসার্চ ল্যাবরেটরি। ছবি: সংগৃহীত।

উচ্চশিক্ষিতদের জন্যে ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের তরফে কাজের সুযোগ রয়েছে। এই বিষয়ে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ডিআরডিও অধীনস্থ টার্মিনাল ব্যালিস্টিক রিসার্চ ল্যাবরেটরিতে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। তাঁদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং এবং রসায়ন বিভাগে কাজ করতে হবে। মোট শূন্যপদ তিনটি।

Advertisement

মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরা উল্লিখিত পদে কাজের সুযোগ পাবেন। এর জন্য স্নাতকোত্তর পর্বে অন্তত ৬০ শতাংশ নম্বর থাকতে হবে। একই ভাবে রসায়নে স্নাতকোত্তরদের উল্লিখিত বিভাগে কাজের সুযোগ দেওয়া হবে।

আগ্রহীদের বয়স ২৮ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের মাসিক পারিশ্রমিক ৩৭ হাজার টাকা। তাঁদের মোট দু'বছরের জন্য জুনিয়র রিসার্চ ফেলো বিভাগে কাজ করার পর তৃতীয় বর্ষে সিনিয়র রিসার্চ ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement

ইন্টারভিউয়ের মাধ্যমে উল্লিখিত বিভাগে কাজের জন্য যোগ্যতা যাচাই করা হবে। মেকানিক্যাল শাখার পড়ুয়াদের ২৮ জুলাই এবং রসায়ন বিভাগের জন্য ১ অগস্ট ইন্টারভিউ নেওয়া হবে। সে দিন তাঁদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র-সহ অন্যান্য আনুষঙ্গিক নথি সঙ্গে রাখতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে হলে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement