WB Govt Job Recruitment 2024

ঝাড়গ্রাম জেলায় কাজের সুযোগ, কর্মী নিয়োগ কোন কোন পদে?

পদ অনুযায়ী নিযুক্তদের দৈনিক পারিশ্রমিক হিসেবে ১০০০ টাকা থেকে শুরু করে মাসে সর্বাধিক ৭০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩০
Share:

প্রতীকী চিত্র।

ঝাড়গ্রাম জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে বিভিন্ন পদে কাজের সুযোগ। সম্প্রতি এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জানানো হয়েছে, জাতীয় আয়ুষ মিশন প্রকল্পের অধীনে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ হবে। এর জন্য শুধুমাত্র অনলাইনে আবেদন করা যাবে। মঙ্গলবার থেকেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

Advertisement

জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে নিয়োগ হবে কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (আরবান), স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (গায়নোকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স), স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার (মেডিসিন), আয়ুষ মেডিক্যাল অফিসার, লোয়ার ডিভিশন ক্লার্ক (আয়ুষ) এবং গ্রুপ ডি (আয়ুষ) পদে। মোট শূন্যপদের সংখ্যা সাত। কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট (আরবান) পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে। বাকি পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য হয়েছে ৬২ বছর। পদ অনুযায়ী নিযুক্তদের দৈনিক পারিশ্রমিক হিসেবে ১০০০ টাকা থেকে শুরু করে মাসে সর্বাধিক ৭০ হাজার টাকা পর্যন্ত দেওয়া হবে।

বিভিন্ন পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

বিভিন্ন পদে নিয়োগের জন্য শিক্ষাগত যোগ্যতা, নথি যাচাই এবং ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। এর জন্য আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ক্ষেত্রে আবেদনমূল্যের পরিমাণ ৫০ এবং ১০০ টাকা। অনলাইনে নথি জমা দেওয়ার পরে প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানাতেও নথি পাঠাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন যথাক্রমে ৩০ সেপ্টেম্বর। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তি থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement