JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাংলার শিক্ষক নিয়োগ, যোগ্যতা যাচাই ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের সাম্মানিক দেওয়া হবে ক্লাস পিছু ৫০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৮:০৫
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

বিভিন্ন বিভাগের জন্য শিক্ষক নিয়োগ করবে যাদবপুর বিশ্ববিদ্যালয়। এই মর্মে মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, একটি মাত্র বিষয় পড়ানোর জন্যই যোগ্য প্রার্থীদের সংশ্লিষ্ট পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে কোথাও আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা আট। নিযুক্তদের বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ‘এবিলিটি এনহ্যান্সমেন্ট কোর্স’-এর বাংলা বিষয়টি পড়াতে হবে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের কাজের মেয়াদ হবে এক বছর।

ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) বা রাজ্য সরকার নির্ধারিত নিয়মবিধি মেনেই অতিথি শিক্ষক পদে আবেদন জানানোর জন্য যোগ্যতার মাপকাঠি স্থির করা হয়েছে। নিযুক্তদের সাম্মানিক দেওয়া হবে ক্লাস পিছু ৫০০ টাকা।

Advertisement

আগামী ২০ অগস্ট সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডিন অফ আর্টসের অফিসে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে সকাল সাড়ে ১০টার মধ্যে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement