IRCON Recruitment 2024

ইঞ্জিনিয়ারদের জন্য কেন্দ্রীয় সংস্থা ইরকনে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩৬ হাজার টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২৪ ১৭:৪১
Share:

ইরকন ইন্টারন্যাশনাল লিমিটেড। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারদের জন্য কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থা ইরকন ইন্টারন্যাশনাল লিমিটেডে কাজের সুযোগ। সম্প্রতি এ কথা জানিয়ে সংস্থার তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সংস্থার ছত্তীসগঢ় অঞ্চলের প্রকল্পের কাজের জন্য নিয়োগ করা হবে কর্মীদের। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা এর জন্য শুধু মাত্র অফলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ওয়ার্ক ইঞ্জিনিয়ার/ এস অ্যান্ড টি পদে। মোট শূন্যপদ রয়েছে ছ’টি। সংশ্লিষ্ট পদে প্রথমে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হলেও তাঁদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে। এই পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৩০ বছর। তবে সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে ৩৬ হাজার টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা।

আবেদনকারীদের এআইসিটিই স্বীকৃত কোনও প্রতিষ্ঠান থেকে ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইলেক্ট্রনিক্স অ্যান্ড ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং-এ ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে স্নাতকোত্তীর্ণ হতে হবে। পাশাপাশি, ইলেক্ট্রনিক ইন্টারলকিং, রিলে ইন্টারলকিং এবং অটোমেটিক সিগনালিং সংক্রান্ত কাজের এক বছরের অভিজ্ঞতাও থাকতে হবে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২ সেপ্টেম্বর আবেদনের শেষ দিন। এর পর লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থী বেছে নেওয়া হবে। এই বিষয়ে আরও জানতে আগ্রহীদের সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement