NIBMG Recruitment 2024

কল্যাণীর এনআইবিএমজিতে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

প্রতিষ্ঠানের ‘মমি (মাল্টি ওমিক্স অফ মাদার্স অ্যান্ড ইনফ্যান্টস) ইন্ডিয়া-জেনোমিক্স অ্যান্ড অ্যানালিসিস প্ল্যানিং (ফেজ় -২)’ শীর্ষক প্রকল্পের জন্য হবে নিয়োগ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৪ ১৭:৪৭
Share:

এনআইবিএমজি। সংগৃহীত ছবি।

কল্যাণীর ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োমেডিক্যাল জেনোমিক্স (এনআইবিএমজি)-এ গবেষণাধর্মী কাজের সুযোগ। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পের কাজে নির্দিষ্ট মেয়াদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদনপত্র জমা দিতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের ‘মমি (মাল্টি ওমিক্স অফ মাদার্স অ্যান্ড ইনফ্যান্টস) ইন্ডিয়া-জেনোমিক্স অ্যান্ড অ্যানালিসিস প্ল্যানিং (ফেজ় -২)’ শীর্ষক প্রকল্পের জন্য এই নিয়োগ। এতে অর্থ সহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা বায়োটেকনোলজি ইন্ডাস্ট্রি রিসার্চ অ্যাসিস্ট্যান্স কাউন্সিল (বির‍্যাক) অথবা বেসরকারি সংস্থা বিল অ্যান্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেশন (বিএমজিএফ)।

প্রকল্পে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) পদে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ রয়েছে একটি। সংশ্লিষ্ট পদে নিযুক্তকে চুক্তির ভিত্তিতে এক বছর কাজ করতে হবে। এর পরে তাঁর কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

Advertisement

সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তের পারিশ্রমিক হবে মাসে ৪২ হাজার টাকা। এ ছাড়াও বাড়িভাড়া বাবদ অতিরিক্ত ২৪ শতাংশ ভাতা মিলবে।

চাকরিপ্রার্থীদের বেসিক সায়েন্সে স্নাতকোত্তর ডিগ্রি বা কোনও প্রফেশনাল বা পেশাদারি কোর্সে স্নাতক বা স্নাতকোত্তর ডিগ্রি থাকলে তবেই এই পদে আবেদন করতে পারবেন। পাশাপাশি তাঁদের সিএসআইআর নেট/ ইউজিসি নেট/ গেট বা জাতীয় স্তরের অন্যান্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। একই সঙ্গে প্রয়োজন দু’বছরের গবেষণার অভিজ্ঞতাও।

আগ্রহীদের এর জন্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া গুগল ফর্মটি পূরণ করে যাবতীয় নথি-সহ আবেদন জানাতে হবে। আগামী ১৬ অগস্ট আবেদনের শেষ দিন। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement