JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ, কোন বিভাগে কত জনকে নিয়োগ করা হবে?

আগামী ২৩ অগস্ট দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অনিতা ব্যানার্জি মেমোরিয়াল হলে নিয়োগের ইন্টারভিউ হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৪ ১৪:২৭
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে। এই মর্মে শুক্রবার বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি জারি হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ের একটি বিভাগে একটি বিষয় পড়ানোর জন্য নিয়োগ করা হবে শিক্ষকদের। সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠানোর প্রয়োজন নেই।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে হবে এই নিয়োগ। শূন্যপদ রয়েছে একটি। নিযুক্ত ব্যক্তিকে স্নাতক স্তরের প্রথম বর্ষের প্রথম সিমেস্টার এবং দ্বিতীয় বর্ষের প্রথম সিমেস্টারের ‘ম্যাথমেটিক্স মাইনর' কোর্সটি পড়াতে হবে। নিযুক্তের কাজের মেয়াদ হবে এক বছর।

ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) বা রাজ্য সরকার নির্ধারিত নিয়মবিধি মেনেই অতিথি শিক্ষক পদের জন্য যোগ্যতার মাপকাঠি স্থির করা হয়েছে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, নিযুক্ত ব্যক্তিকে সাম্মানিক বাবদ ক্লাস পিছু ৫০০ টাকা দেওয়া হবে।

Advertisement

আগামী ২৩ অগস্ট দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের অনিতা ব্যানার্জি মেমোরিয়াল হলে নিয়োগের ইন্টারভিউ হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে দুপুর ১২টার মধ্যে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement