ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় অ্যাসিসট্যান্ট প্রফেসর নিয়োগ, শূন্যপদ রয়েছে ২৪টি

প্রতিষ্ঠানের বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, কলকাতা, তেজপুর এবং হায়দরাবাদ সেন্টারে নিযুক্তদের কাজের সুযোগ মিলবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:২১
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায় শিক্ষকতার সুযোগ। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। তাতে জানানো হয়েছে, দেশে প্রতিষ্ঠানের বিভিন্ন সেন্টারের নানা বিভাগে নিয়োগ করা হবে শিক্ষকদের। এর জন্য আগ্রহীদের অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানে নিয়োগ হবে অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে। মোট শূন্যপদের সংখ্যা ২৪। তবে প্রতিষ্ঠানের প্রয়োজন এবং প্রার্থীদের কাজের দক্ষতা এবং অভিজ্ঞতার উপর নির্ভর করে তাঁদের অ্যাসোসিয়েট প্রফেসর বা প্রফেসর পদেও নিয়োগ করা হতে পারে।

প্রতিষ্ঠানের বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, কলকাতা, তেজপুর এবং হায়দরাবাদ সেন্টারে নিযুক্তদের কাজের সুযোগ মিলবে। সেন্টারগুলির যে সমস্ত বিভাগে তাঁরা কাজ করতে পারবেন, সেগুলি হল— স্ট্যাটিস্টিক্যাল সায়েন্সেস বিভাগ, কম্পিউটার ও কমিউনিকেশন সায়েন্সেস বিভাগ, স্ট্যাটিস্টিক্যাল কোয়ালিটি কন্ট্রোল অ্যান্ড অপারেশন্স রিসার্চ বিভাগ, থিওরিটিক্যাল স্ট্যাটিস্টিক্স অ্যান্ড ম্যাথমেটিক্স বিভাগ এবং সোশ্যাল সায়েন্সেস বিভাগ।

Advertisement

অ্যাসিসট্যান্ট প্রফেসর পদে আবেদন জানাতে প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রাথমিক ভাবে তিন বছরের জন্য তাঁদের নিয়োগ করা হবে। নিযুক্তদের সেন্ট্রালি ফান্ডেড টেকনোলজিক্যাল ইনস্টিটিউটস-এর নির্ধারিত নিয়ম মেনেই প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রেজ়েন্টেশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আগামী ৩১ অক্টোবর আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement