Bank Job Recruitment 2024

ইন্ডিয়ান ব্যাঙ্কে কর্মখালি, কোন পদে নিয়োগ? আবেদন করবেন কী ভাবে?

সংশ্লিষ্ট বিভাগে ১৫ বছরের কজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়স ৪০ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২৪ ১৫:২৪
Share:

ইন্ডিয়ান ব্যাঙ্ক। ছবি: সংগৃহীত।

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে চাকরির সুযোগ। সম্প্রতি এই সংক্রান্ত বিষয়ে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদন করা যাবে অনলাইনে।

Advertisement

ডেটা প্রোটেকশন অফিসার পদে নিয়োগ করা হবে কর্মী। চুক্তির ভিত্তিতে তিন বছরের জন্য কাজ করতে হবে। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বৃদ্ধি হতে পারে। শূন্যপদ রয়েছে একটি। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ সফটঅয়্যার ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক্স/ কম্পিউটার টেকনোলজি বিষয়ে মাস্টার অফ টেকনোলজি/ মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং/ ব্যাচেলর অফ টেকনোলজি/ ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে ১৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর বয়স ৪০ থেকে ৬০ বছরের মধ্যে হতে হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

প্রথমে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। পাশাপাশি, বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনমূল্য জমা দেওয়া দরকার। ১৪ অক্টোবর আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement