CU Recruitment 2024

গবেষণা প্রকল্পে কাজের সুযোগ কলকাতা বিশ্ববিদ্যালয়ে, কোন বিভাগে?

আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফার্মাসিউটিক্যাল টেকনোলজি/ এম ফার্মা/ ফার্মাসিতে এমসি ডিগ্রি থাকা প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩৩
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ। এই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। জানানো হয়েছে, প্রতিষ্ঠানের কেমিক্যাল টেকনোলজি বিভাগের গবেষণা প্রকল্পে প্রজেক্ট ফেলো প্রয়োজন। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আলাদা করে আবেদনপত্র জমা দেওয়ার প্রয়োজন নেই।

Advertisement

রাজ্য সরকারের সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি-র অর্থানুকূল্যে চালিত হবে এই গবেষণা প্রকল্পটি। প্রথমে কাজের মেয়াদ থাকবে তিন বছর। পরে প্রয়োজন অনুযায়ী তা বাড়তে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফার্মাসিউটিক্যাল টেকনোলজি/ এম ফার্মা/ ফার্মাসিতে এমসি ডিগ্রি থাকা প্রয়োজন। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট/ গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউড টেস্ট থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

Advertisement

২২ অক্টোবর বেলা আড়াইটে থেকে ইন্টারভিউ হবে। সেখানেই যোগ্যতা যাচাই হবে প্রার্থীদের। প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি গিয়ে জেনে নিন ওই দিন কী কী নথি প্রয়োজন। সেগুলি সঙ্গে নিয়ে নির্দিষ্ট দিনে উপস্থিত থাকতে হবে। এ সংক্রান্ত সবিস্তার তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement