Jobs in ICMR

আইসিএমআর অধীনস্থ সংস্থায় জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন, কারা আবেদন করতে পারবেন?

ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন এনভায়রনমেন্টাল হেলথে কাজের জন্য জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২৪ ১৫:১৪
Share:

ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন এনভায়রনমেন্টাল হেলথ। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এ কাজের জন্য কর্মী প্রয়োজন। এই মর্মে সদ্যই একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, প্রতিষ্ঠানের অধীনস্থ সংস্থা ন্যাশনাল ইনস্টিটিউট ফর রিসার্চ ইন এনভায়রনমেন্টাল হেলথে কাজের জন্য এক জন জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন।

Advertisement

বেসিক সায়েন্স শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরা উল্লিখিত কাজের জন্য আবেদনের সুযোগ পাবেন। এর সঙ্গে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে। তবে গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট ফর ইঞ্জিনিয়ারিং (গেট) উত্তীর্ণ হয়েছেন, এমন ব্যক্তিরাও আবেদনের সুযোগ পাবেন।

তবে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং কিংবা অ্যানালিটিক্যাল কেমিস্ট্রির মতো বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের সায়েন্টিফিক ম্যানুস্ক্রিপ্ট রাইটিংয়ে দক্ষতাও থাকা প্রয়োজন।

Advertisement

অনূর্ধ্ব ৩০ বছর বয়সি ব্যক্তিরা উল্লিখিত পদে কাজের জন্য আবেদন করতে পারবেন। নিযুক্ত ব্যক্তিকে মাসে ৩৭ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। ৩ সেপ্টেম্বরের মধ্যে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement