National Rice Research Institute

ন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউট এসআরএফ নেবে, প্রতি মাসে মিলবে ৩১ হাজার টাকা

প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য মহিলা হলে তাঁর বয়স ৪০ বছর এবং পুরুষ হলে ৩৫ বছরের মধ্যে হওয়া চাই।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২৩ ১৩:১৬
Share:

ন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল ফর এগ্রিকালচার রিসার্চ (আইসিএআর)-এর ন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউটে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) নেওয়া হবে। ‘ন্যাশনাল ইনোভেশনস্‌ ইন ক্লাইমেট রেজ়িলিয়েন্ট এগ্রিকালচার’ প্রজেক্টে কাজের জন্য নেওয়া হবে এসআরএফ। ৩১ মার্চ ’২৪ পর্যন্ত রয়েছে এই প্রজেক্টে কাজের সুযোগ। তবে যদি তার মধ্যেও প্রজেক্টের কাজ শেষ না হয়, তা হলে মেয়াদ বাড়ানো হবে। প্রতি মাসে ৩১ হাজার টাকা করে দেওয়া হবে। আবেদনের জন্য মহিলা হলে তাঁর বয়স ৪০ বছর এবং পুরুষ হলে ৩৫ বছরের হওয়া চাই। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সয়েল সায়েন্স/ অ্যাগ্রোনমি/ মেটারোলজি/ এনভায়রনমেন্টাল সায়েন্স/ মাইক্রোবায়োলজিতে স্নাতকোত্তর হওয়া দরকার। এ ছাড়াও বাকি যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখা যেতে পারে।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে নেওয়া হবে এসআরএফ। ২৩ অগস্ট ইন্টারভিউ হবে। ওই দিন সকাল ১১টা থেকে শুরু হবে ইন্টারভিউ। তবে, প্রার্থীদের সকাল সাড়ে ১০টার আগে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে রিপোর্টিংয়ের জন্য। পাশাপাশি, ইন্টারভিউতে আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার।

Advertisement

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ন্যাশনাল রাইস রিসার্চ ইনস্টিটিউটের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement