Recruitment in IASC

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সে কাজের সুযোগ, রইল বিস্তারিত

প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। যদিও, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২৩ ১৭:০৫
Share:

আইএসিএস। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট ১/ ব্রিজ-ফেলো নেওয়া হবে। আইএসিএস-এর স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসের তরফে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিশেষ প্রজেক্টে স্বল্প সময়ের জন্য রয়েছে কাজের সুযোগ। প্রথমে ছ’মাসের জন্য রয়েছে কাজের সুযোগ। যদিও প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে রসায়নে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, স্নাতক এবং স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকা দরকার। প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী। ২২ অগস্ট বেলা ১২টা থেকে ইন্টারভিউ শুরু হবে। ওই দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় প্রার্থীদের পৌঁছে যেতে হবে। কী কী নথি প্রয়োজন তা জানতে প্রথমে আইএসিএস-এর ওয়েবসাইটে যেতে হবে প্রার্থীকে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী প্রয়োজনীয় নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। বিজ্ঞপ্তি থেকেই নিয়োগের বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement